সিন্ডিকেশন বন্ধে রিয়াদে বিমান কাউন্টারে পাওয়া যাবে টিকিট

টিকিট নিয়ে কালোবাজারী ও সিন্ডিকেশন বন্ধে এখন থেকে রিয়াদে অবস্থিত বিমান কাউন্টারে পাওয়া যাবে বিমান টিকিট।  সিডিউল ফ্লাইট বন্ধ থাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে  বিশেষ ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কিন্তু  এই বিশেষ ফ্লাইটের টিকিট পেতে বিমান ও বাংলাদেশ দূতাবাসের কতিপয় অসাদু কর্মকর্তা এবং কতিপয় দালালের সমন্বয়ে গড়ে ওঠা একটি সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছিল দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসীরা।

নির্দিষ্ট দামের চেয়ে দেড়গুণ-দুইগুণ বেশি দাম দিয়ে টিকিট কিনে রিয়াদ থেকে ঢাকায় ফিরতে হচ্ছিল শত শত প্রবাসীকে। সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও প্রতিকার পাচ্ছিলেন না ভুক্তভোগীরা। এই অবস্থায় রিয়াদ-ঢাকা রুটের যাত্রীদের কাছে সরাসরি টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এখন থেকে দূতাবাসে আর টিকিট বিক্রি হবে না। এছাড়া কালোবাজারে টিকিট পাওয়া গেলে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষকে জবাবদিহির আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এখন থেকে রিয়াদে বাংলাদেশ দূতাবাসে রেজিস্ট্রেশন ছাড়াই যাত্রীরা সরাসরি বিমান অফিসে গিয়ে টিকিট কিনে ঢাকায় ফিরতে পারবেন। বিমান সরাসরি নিজেদের অফিস থেকে অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়। বাংলাদেশগামী যাত্রীরা নিজেদের ইকামা ও পাসপোর্ট নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করার পর সরাসরি রিয়াদের বিমান অফিসে গিয়ে টিকিট সংগ্রহ করবেন।

 

আরও খবর
Loading...