হেরে উইকেটকে দুষলেন মাহমুদুল্লাহ

হেরে উইকেটকে দুষলেন মাহমুদুল্লাহ।

পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। টাইগারদের দেয়া ১৪১ রানের লক্ষ্য টপকাতে ১৯ ওভার তিন বল খেলে স্বাগতিকরা। অথচ এই রান তাড়া করতে একটা ছয়ও হাঁকায়নি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা পাকিস্তান!
টস জিতে আগে ব্যাট করতে নেমে টাইগার দুই ওপেনার তামিম ইকবাল আর নাঈম শেখ মিলে ১১ ওভারে করেন ৭১ রান। তামিম-নাঈম দুজনেই রান তুলেন ধীরগতিতে। শেষ পর্যন্ত এই ধীরগতিটাই কাল হয়ে দাঁড়ায় বাংলাদেশের জন্য।

উইকেটের আচরণ বিবেচনায় তিন পেসার নিয়ে দল সাজিয়েছিল বাংলাদেশ। পিচে ঘাস না থাকলেও খুব একটা খারাপ করেনি শফিউল ইসলাম-আল-আমীন হোসেনরা। অনুজ্জ্বল ছিলেন কেবল মুস্তাফিজুর রহমান।
দলের পারফর্মেন্স আশানুরূপ না হলেও হতাশ হচ্ছেন না বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি বিশ্বাস করেন, এখনো সিরিজে ফিরে আসার সামর্থ্য আছে তার দলের। তবে প্রত্যাশা অনুযায়ী উইকেট না পাওয়ায় হতাশ রিয়াদ।
‘আমি উইকেট থেকে আরও ভালো কিছু আশা করেছিলাম। এই উইকেটে বল যখন পুরোনো হতে শুরু করে তখন রান করা কঠিন হয়ে যায়। কারণ, আমরা যতটা আশা করেছিলাম সেই অনুযায়ী বল ব্যাটে আসেনি।’
টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। তামিম ইকবাল ও নাঈম শেখের ব্যাটে শুরুটা হয় ধীরগতির। চিরচেনা তামিমের সাম্প্রতিক অচেনা ধীরগতির ব্যাটিংয়ের ফলে কথা উঠেছে তার টি-টোয়েন্টি ব্যাটিং সক্ষমতা নিয়েও। যদিও তামিমের আজকের পারফর্মেন্সে সন্তুষ্ট রিয়াদ।
‘আমার মনে হয় তারা (তামিম, নাঈম) আমাদের জন্য একটা অসাধারণ শুরু করে দিয়ে গেছে। আমরা মাঝের ওভারগুলোতে আমাদের উইকেট হারিয়েছি। কৃতিত্ব অবশ্যই পাকিস্তানি বোলারদের। আমরা এই ব্যাপারগুলো মনে রাখবো এবং পরের ম্যাচে আরও ভালোভাবে ফিরে আসার চেষ্টা করবো।’

আরও খবর
Loading...