১৩ দেশে ফ্লাইট চালু রাখার সিদ্ধান্ত এমিরেটস এয়ারলাইন্সের

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে যাত্রীবাহী সকল ফ্লাইট বাতিলের যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিলো, তা পুনর্বিবেচনা করে বিশ্বের ১৩টি দেশে ফ্লাইট চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে দুবাই ভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স।

রোববার ফ্লাইট বাতিলের সিদ্ধান্তের কিছুক্ষণ পরেই এ সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হয়।

এমিরেটসের পক্ষ থেকে জানিয়েছে, “সরকার ও যাত্রীদের বিশেষ অনুরোধে বিশ্বের ১৩টি দেশে ১৫৯টি যাত্রীবাহী ফ্লাইট চালু থাকবে। যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, হংকং, থাইল্যান্ড, মালয়েশিয়া, ফিলিপাইন, জাপান, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় এ ফ্লাইট চলতে থাকবে।

২৫ মার্চের মধ্যে সকল যাত্রীবাহী ফ্লাইট সাময়িক বাতিলের ঘোষণা দেয়ার ঠিক ঘণ্টাখানেকের মধ্যে পুনর্বিবেচনা করে এ সিদ্ধান্ত দেয়া হয়।

এয়ারলাইন্সের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাঈদ আল-মাকতুম বলেন: আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি এবং অনুমোদনের সাথে সাথেই আমরা আমাদের পরিষেবাগুলি পুনঃস্থাপন করব।

তিনি বলেন, চলতি অর্থবছরের জানুয়ারি পর্যন্তে এমিরেটস গ্রুপ চলতি অর্থবছরের লক্ষ্যমাত্রার তুলনায় ভাল করেছে, তবে “কোভিড -১৯” গত ছয় সপ্তাহ ধরে হঠাৎ করে বেদনাদায়কভাবে থামিয়ে দিয়েছিল সব কিছু । সত্যিকার অর্থে সারা বিশ্ব কোয়ারেন্টাইনে চলে গেছে এই কয়দিনে।

সংযুক্ত আরব আমিরাত শুক্রবার করোনা রোগে প্রথম দুজনের মৃত্যুর ঘোষণা দেয়।  এ পর্যন্ত ১৫৩ সংক্রমণ হয়েছে। যার মধ্যে ৩৮ জন সুস্থ হয়েছেন।

আরও খবর
Loading...