১ জুলাই সকাল ৯টায় ঢাকা পৌছাবে এয়ার এরাবিয়ার প্রথম ফ্লাইট

সব প্রস্তুতি সম্পন্ন, সপ্তাহে দুই দিন বুধ ও শুক্রবার ফ্লাইট

ফ্লাইট পরিচালণার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে শারজাহ ভিত্তিক এয়ারলাইন্স এয়ার এরাবিয়া। আগামী ১ জুলাই সকাল ৯টায় ঢাকা পৌছাবে এয়ার এরাবিয়ার প্রথম ফ্লাইট। এরপর ৯টা ৪০ মিনিটে ওই ফ্লাইট ঢাকা ত্যাগ করবে।

সপ্তাহে দুটি ফ্লাইট চালাবে এয়ার এরাবিয়া। প্রতি বুধবার ও শুক্রবার এই দুই দিন তারা ফ্লাইট পরিচালনা করবে।

এয়ার এরাবিয়া শারজাহ হয়ে বিশ্বের বিভিন্ন দেশে যাত্রী পরিবহনের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা এবং ইউএই রেসিডেন্ট কাডধারী বাংলাদেশী প্রবাসীদের বহন করবে।

রোববার শারজাহ থেকে ঢাকা রুটে এয়ার এরাবিয়াকে  ফ্লাইট পরিচালণার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষ (বেবিচক)। একই দিন অনুমতি  দেয়া হয়েছে ইস্তাম্বুল থেকে ঢাকা রুটে পরিচালনার জন্য তুরস্কের বিমান সংস্থা টার্কিশ এয়ারলাইন্সকে। রোববার ২৮ জুন দুপুরে এই দুটি বিমান সংস্থাকে অনুমতির বিষয়টি লিখিতভাবে জানিয়ে দেয় বেবিচক।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান

বলেন, এয়ার এরাবিয়া ও টার্কিশ এয়ারলাইনসের আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এয়ার এরাবিয়া ঢাকা থেকে শারজাহ রুটে ফ্লাইট পরিচালনার আবেদন করে আর টার্কিশ ইস্তাম্বুল থেকে। দুটি আবেদনের পরিপ্রেক্ষিতে টার্কিশ এয়ারলাইনস সপ্তাহে তিন দিন আর এয়ার এরাবিয়া সপ্তাহে দুইদিন করে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে।

এ পর্যন্ত আন্তজাতিক রুটে ঢাকা থেকে মোট ৪টি বিদেশী এয়ারলাইন্সকে ফ্লাইট পরিচালণার অনুমতি দেয়া হয়েছে। এছাড়া রাস্টীয় ক্যারিয়ার বাংলাদেশ বিমানও আন্তজাতিক রুটে ফ্লাইট পরিচালণা করছে। বিদেশী এয়ারলাইন্সগুলো হলো এমিরেটস, কাতার, টার্কিশ ও এয়ার এরাবিয়া।

 

 

 

আরও খবর
Loading...