৫৪ কর্মীকে বরখাস্ত করল পিআইএ

ভুয়া কাগজপত্র দাখিল, ঘুষ, চোরকারবারী, সরকারি তথ্য চুরি এবং মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়ায় ৫৪ কর্মীকে বরখাস্ত করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়রলাইন্স (পিআইএ)।
এক তদন্তের পর শুক্রবার এ পদক্ষেপ নেয় এয়ারলাইন্স কর্তৃপক্ষ। তদন্ত কমিটির রিপোর্টে অভিযুক্ত ব্যক্তিরা দোষী সাব্যস্ত হয়। দ্য ডনের বরাত দিয়ে শনিবার খবরটি প্রকাশ করেছে ন্যাশনাল হেরাল্ড।

পাশাপাশি কর্মক্ষেত্রে বিশ্বস্ততা ও দক্ষতা প্রমাণ করায় ১৩ কর্মীকে পুরস্কার দেয়া হয়। আরও সাতজনকে তাদের কাজে নিষ্ঠাবান হওয়ার জন্য মনিটারি অ্যাওয়ার্ড দেয়া হয়।

পিআইএর একজন মুখপাত্র বলেন, দায়িত্ব পালনের ব্যাপারে সর্বদা তদারকি চলমান রয়েছে। বরখাস্তকৃত ৫৪ জনের মধ্যে কিছু লোকের বিরুদ্ধে ডকুমেন্ট বিকৃত করার অভিযোগ ছিল।
এছাড়া আটজন দীর্ঘদিন কর্মক্ষেত্রে অনুপস্থিত ছিল। দুইজন ঘুষ নেয়ার অপরাধ, চারজন অবৈধ অনৈতিক পন্থা অবলম্বন এবং একজন মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণণিত হয়েছে।
পিআইএ মুখপাত্র বলছেন, অভিযোগ থেকে দুই জনকে মুক্তি দেয়া হয়।
তাদের বিরুদ্ধে অফিসিয়াল তথ্য নষ্ট ও চুরির অভিযোগ আনা হয়। তাদের একজনের বিরুদ্ধে চোরাকারবারী ও অন্যজনকে দায়িত্বে অবহেলা ও নির্দেশ পালনে বিরুদ্ধে অবস্থান নেয়ার অভিযোগ আনা হয়। তাছাড়া আরও ৫ জনকে বিভিন্ন প্রকার শাস্তি দেয়া হয়। তারা বিশৃঙ্খল আচরণে জড়িত ছিল। কর্তব্য পালন বাদ দিয়ে ঘুমানোর কারণে ৯ জনের বেতন কেটে নেয়া হয়েছে।

আরও খবর
Loading...