অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ১০ রোহিঙ্গা উদ্ধার, ২ দালাল আটক।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে টেকনাফের সাবরাং উপকূল থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে, ১০ রোহিঙ্গাকে উদ্ধার এবং দুই দালালকে আটক করেছে পুলিশ।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, ‘একটি মানবপাচার চক্র বাংলাদেশে বসবাসকারী কিছু রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফের সাবরাং এলাকায় জড়ো করে। এমন খবর পেয়ে রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে নৌকার জন্য অপেক্ষমাণ নারী-শিশুসহ ১০ জনকে উদ্ধার করা হয়। এ সময় দুই দালালকে আটক করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আদালতের মাধ্যমে স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন, ওই কর্মকর্তা।’

পুলিশ জানায়, আটক দালালদের মধ্যে একজনের নাম ইউনুস ওরফে ইউনুস মাঝি (৪০)। তিনি টেকনাফ সদরের মিঠাপানির ছড়া এলাকার বশির আহম্মদের ছেলে।ইউনুস গত মঙ্গলবার সেন্টমার্টিনের সাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবি মামলার পলাতক আসামি।

প্রসঙ্গত গত মঙ্গলবার ১৩৮ যাত্রী নিয়ে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে সেন্টমার্টিনের অদূরে পাথরের সঙ্গে ধাক্কা লেগে একটি ট্রলারডুবির ঘটনা ঘটে।এতে ১৫ জনের মৃত্যু হয় এবং ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। ট্রলারডুবির ঘটনায় পর দিন কোস্টগার্ড বাদী হয়ে ১৯ জনকে আসামি করে টেকনাফ থানায় মামলা করে। সেই মামলায় পুলিশ ইতিমধ্যে আটজনকে আটক করে কারাগারে প্রেরণ করেছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.