ঢাকা-সৈয়দপুর রুটে চলবে ‘ইউএস-বাংলা’

US-Bangla_Airlines_Logoএভিয়েশন নিউজ: নীলফামারীর সৈয়দপুর বিমান বন্দরে আরও একটি বেসরকারি বিমান সংস্থার উড়োজাহাজ ডানা উড়াবে। রংপুর বিভাগের ৮ জেলায় বিমান যাত্রীদের সুবিধা বাড়াতে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স উড়োজাহাজ চালু করার প্রস্ততি নিয়েছে। বিমান যাত্রায় উদ্বুদ্ধ করতে এ অঞ্চলে ব্যানার টাঙ্গিয়ে শুরু হয়েছে প্রচার-প্রচারণা।

সূত্র জানায়, লোকসানের কারণে সৈয়দপুর বিমান বন্দর থেকে সরকারি যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর দীর্ঘদিন বিমান বন্দরটি অলস অবস্থায় পড়েছিল। গত দুই বছর যাবত্ ৬৭ আসন বিশিষ্ট বেসরকারি বিমান ইউনাইটেড এয়ারওয়েজ সৈয়দপুর- ঢাকা রুটে চলাচল করছে।

যাত্রীও মিলছে আশাতীত। যাত্রী সংখ্যাও আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। অথচ চলাচল করছে মাত্র একটি উড়োজাহাজ। উত্তরা ইপিজেড এবং পর্যটন শিল্পের বিশাল সম্ভাবনাসহ বিমান যাত্রায় আগ্রহী হয়ে উঠেছে এ অঞ্চলের মানুষ। ফলে সম্ভাবনাময় এই বাজার ধরতে উদ্যোগী হয়েছে বেসরকারি বিমান ইউএস-বাংলা এয়ারলাইন্স। এরা সৈয়দপুর-ঢাকা রুটে ৭৫ আসনের নতুন এয়ার ক্রাফট পরিচালনা করবে। এটি অভ্যন্তরীণ রুট হলেও উড়োজাহাজে থাকবে আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা।

সূত্র মতে, বেসরকারি এ সংস্থা দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাট, রংপুর ও গাইবান্ধা জেলায় যাত্রী আনা-নেয়ায় নিজস্ব পরিবহন ব্যবহার করবে। বিমান যাত্রায় যাত্রীদের আগ্রহী করে তুলতে পরিবহন সুবিধার এ উদ্যোগ নিয়েছে এ এয়ারলাইন্স। কারণ বিমান যাত্রায় অনেকের আগ্রহ থাকলেও কেবল পরিবহন না থাকায় অনেকে বিমানে যেতে চান না। নিজস্ব পরিবহন হলে যাত্রী সংখ্যা কয়েকগুণ বৃদ্ধি পাবে বলে মনে করছেন স্থানীয় ট্র্যাভেল এজেন্টরা।

জানতে চাইলে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সহকারী জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম জানান, সর্বোচ্চ যাত্রী সেবার প্রস্ততি নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রস্ততিমূলক কাজ চলছে। তিনি দিনক্ষণ উল্লেখ না করে বলেন, খুব দ্রুততম সময়ে তারা ফ্লাইট পরিচালনা শুরু করবে বলে জানান। সৈয়দপুর বিমান বন্দরের স্টেশন ম্যানেজার শাহীন আহমেদ জানান, একাধিক উড়োজাহাজ চলাচলের প্রস্তুতি আছে এ বিমান বন্দরে। তিনি বলেন, একাধিক ফ্লাইট চললে যাত্রীরা পছন্দমত সময়ে যাতায়াত করতে পারবেন। এতে যাত্রী এবং পর্যটকদের সংখ্যা আরও বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.