নার্স নাজমুন নাহারের লাশ ইতালির মর্গে, ঘরবন্দী একমাত্র শিশু কন্যাও

ইতালিতে দীর্ঘদিন ধরে করোনা রোগীদের সেবা দিতে গিয়ে নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে, গত ১৭ জুন ইতালির মিলানে একটি হাসপাতালে কর্তব্যরত অবস্থায় মারা যান নাজমুন নাহার।

নার্স নাজমুন নাহার ইতালির এক রেমিট্যান্স যোদ্ধা। ওই নার্সের লাশ এখন পড়ে আছে ইতালির মর্গে। নিহতের একমাত্র শিশু কন্যাও ইতালিতে একাকি একটি ঘরে বন্দী অবস্থায় দিন কাটাচ্ছে। এদিকে স্বামী আটকা পড়ে আছেন ঢাকায়।

নার্স নাজমুন নাহারের বাড়ি গাজীপুরের কাপাসিয়ার তরগাঁও গ্রামে। ৪৫ বছর বয়সী নাজমুন নাহার ২০০৪ সালে সরকারি ব্যবস্থাপনায় ইতালিতে যে ১৮ জন বাংলাদেশি নার্স নিয়োগ হয়, তাদের মধ্যে তিনি একজন ছিলেন। মৃতের স্বামী বর্তমানে বাংলাদেশে আটকা পড়ে আছেন। একটি চ্যার্টার্ড বিমানে আগামী ২৩ জুন তার ইতালি যাবার কথা রয়েছে।

ইতালিতে মহামারী শুরুর আগে তারা দেশে এসেছিলেন। নাজমুন নাহার ফিরে গিয়ে কাজে যোগ দেন। স্বামীর পরে যাওয়ার ইচ্ছে থাকলেও আর যাওয়া হয়নি। নাজমুন নাহারের একমাত্র মেয়ে ইতালির বাসায় কোয়ারেন্টিনে রয়েছে। তাকে সরকারিভাবে দেখাশোনা করা হচ্ছে বলে জানা গেছে। ইতালির ভারেজ রিজিওনাল হাসপাতালে মৃতের লাশ সংরক্ষিত আছে।

নাজমুন নাহারের ভাই খোকন বলেন, আমার বোন নাজমুন নাহার স্বামী সন্তান নিয়ে ইতালিতে বসবাস করছে। কি থেকে যে কি হয়ে গেল বুঝতেছি না। ভাগনিটা একা কান্নাকাটি করছে ওখানে। এই বলে হাও মাও করে কেঁদে উঠেন নাজমুন নাহারের ভাই।

এদিকে নাজমুন নাহারের মৃত্যুর খবর কাপাসিয়ার তরগাঁও এলাকায় পৌঁছালে এলাকায় এক শোকের ছায়া নেমে আসে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.