বিমানের এমডি হচ্ছেন ব্রিটিশ নাগরিক কাইল হেউড!

Kyle-Haywoodএভিয়েশন নিউজ: দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাইল হেউড বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসাবে নিয়োগ পাচ্ছেন। বিমানের পরিচালনা পর্ষদ তাকে এই পদে নিয়োগে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

হেউড বর্তমানে দক্ষিণ আফ্রিকার সাশ্রয়ী ভাড়ায় পরিচালিত ফাস্টজেট এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি প্রায় ২৫ বছর ব্রিটিশ এয়ারওয়েজ, এয়ার এ্যারাবিয়া, এয়ার উগান্ডাসহ বিভিন্ন এয়ারলাইন্সে কাজ করেছেন। ফাস্টজেটের আগে হেউড এয়ার উগান্ডার প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ১৮ মার্চ ব্রিটিশ নাগরিক কেভিন জন স্টিলকে প্রথমবারের মত জাতীয় পতাকাবাহী বিমানের এমডি ও সিইও হিসেবে নিয়োগ দেয়া হয়। তিনি দায়িত্ব গ্রহণের পর দুই বছরের মধ্যে বিমানকে লাভজনক সংস্থায় পরিণত করার উচ্চাভিলাষী পরিকল্পনা গ্রহণ করেন।

কিন্তু গত ১৭ এপ্রিল তিনি হঠাত্ ওই পদ থেকে পদত্যাগ করেন। এরপর শূন্যপদ পূরণের জন্য বিমান কর্তৃপক্ষ আন্তর্জাতিক নিয়োগ বিজ্ঞপ্তি দেন। দেশি-বিদেশি ৪০ জন প্রার্থী এই পদে নিয়োগ লাভের জন্য আবেদন করেন। কিন্তু গত ১৫ ও ২২ জুলাই বিমানের পরিচালনা পর্ষদ তিন বিদেশি আবেদনকারীর সাক্ষাত্কার গ্রহণ করে।

এর মধ্যে কাইল হেউড ছাড়াও ছিলেন ব্রুনাই বংশোদ্ভূত একজন কানাডিয়ান এবং একজন ব্রিটিশ নাগরিক। পরে ২২ জুলাই অনুষ্ঠিত বিমানের পরিচালনা পর্ষদের সভায় কাইল হেউডকে নিয়োগের সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.