শাহজালাল বিমানবন্দরে দৈনিক আয় কমেছে ৩৫ লাখ টাকা

করোনাভাইরাস আতঙ্কে আন্তর্জাতিক ফ্লাইটের সংখ্যা কমে যাওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আয় কমে গেছে। আগে প্রতিদিন গড়ে ৬৫টি ফ্লাইট চলাচল করলেও তা কমে এখন ৩৫টিতে নেমেছে। ফলে আগের তুলনায় বর্তমানে প্রতিদিন ৩৫ লাখ টাকা আয় কম হচ্ছে বলে জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক তৌহিদুল হাসান।

তিনি জানান, আজ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত (যুক্তরাজ্য ব্যতীত) ইউরোপ থেকে কোনো যাত্রী বাংলাদেশে আসতে পারবেন না। যদি কোনো এয়ালাইন্স কোনো যাত্রীকে ইউরোপ থেকে নিয়ে আসে, সেই দায় এয়ারলাইন্সের। সেই যাত্রীকে দেশে প্রবেশ করতে দেয়া হবে না এবং এয়ারলাইন্সকে নিজস্ব খরচে যাত্রীকে ফিরিয়ে নিতে হবে।

জানা গেছে, গত বছরের ফেব্রুয়ারি মাসে শাহজালাল বিমানবন্দর আন্তর্জাতিক ফ্লাইট থেকে ৯০ কোটি টাকা আয় করে। করোনা আতঙ্কে ফ্লাইট কমতে থাকায় চলতি বছরের ফেব্রুয়ারিতে আয় কমে হয় ৮০ কোটি। চলতি মার্চে প্রতিদিন গড়ে ৩৫ লাখ টাকা কম আয় হচ্ছে।

বিমানবন্দরের পরিচালক তৌহিদুল হাসান জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সুষ্ঠুভাবে স্ক্রিনিং চলছে। থার্মাল স্ক্যানার কিংবা হ্যান্ড ইনফ্রারেড থার্মোমিটারে স্ক্রিনিং ছাড়া কোনো যাত্রী বাইরে যেতে পারেননি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.