আল জাজিরার প্রতিবেদন ভ্রান্ত ও ভিত্তিহীন: আইএসপিআর

বাংলাদেশ সেনা দপ্তর কাতারভিত্তিকি সংবাদমাধ্যম আল জাজিরায় সম্প্রতি প্রচারিত একটি প্রতিবেদনকে ভ্রান্ত ও ভিত্তিহীন বলে তীব্র নিন্দা জ্ঞাপন করেছে।

‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ শিরোনামের এই প্রতিবেদনকে ‘উদ্দেশ্যমূলক’ এবং স্বার্থান্বেষী মহলের কাজ বলে অভিহিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)।

মঙ্গলবার (০২ জানুয়ারি) আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খানের স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এতে বলা হয়, প্রকৃতপক্ষে একটি স্বার্থান্বেষী গোষ্ঠীর সাম্প্রতিক সময়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। প্রতিবেদনের মন্তব্যকারীরা হলো, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন দোষী ডেভিড বার্গম্যান; মাদকাসক্তির অভিযোগে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে বহিষ্কার হওয়া প্রাক্তন ক্যাডেট জুলকারনাইন সায়ের খান (প্রতিবেদনে সামি হিসেবে আলোচিত) এবং অখ্যাত নেত্র নিউজের প্রধান সম্পাদক তাসনিম খলিল। তাদের অতীত কর্মকাণ্ড এটাই প্রমাণ করে এসকল স্বার্থান্বেষী ব্যক্তিবর্গ অশুভ উদ্দেশ্য বাস্তবায়নে একত্রিত হয়েছে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আল-জাজিরার মতো একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম কীভাবে এমন অসৎ উদ্দেশ্য প্রণোদিত এবং অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে নিয়ে কাজ করে তা স্পষ্ট নয়। এছাড়া ওই ভিডিওতে বিভিন্ন অফিসিয়াল, সামাজিক এবং ব্যক্তিগত অনুষ্ঠানের ছবি প্রযুক্তির মাধ্যমে এডিট করে একসঙ্গে করে দেখানো হয়েছে।

প্রতিবেদনে ইসরায়েল থেকে মোবাইলে নজরদারি প্রযুক্তি কেনার যে তথ্য দেয়া হয়েছে, তা পুরোপুরি ভুল বলে অভিহিত করেছে আইএসপিআর। এছাড়া প্রতিবেদনে দেখানো আরও নানা বিষয়েও প্রতিবাদ জানিয়েছে আইএসপিআর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনী চেইন অব কমান্ডের অধীনে সবচেয়ে সুশৃঙ্খল এবং সংবিধান ও সরকারের অনুগত। বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা বাংলাদেশ সরকারের প্রতি শ্রদ্ধাশীল ছিল এবং থাকবে এবং আমাদের প্রিয় মাতৃভূমির দেশ গঠনের প্রয়াসে অবদান রাখবে।

উল্লেখ্য,গত সোমবার (১ ফেব্রুয়ারি) কাতারভিত্তিকি সংবাদমাধ্যম আল জাজিরা ওই প্রতিবেদনটি প্রচার করে । প্রতিবেদনটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে মঙ্গলবার সকালে বিবৃতি দেয় পররাষ্ট্র মন্ত্রণালয়। উগ্রবাদি জামায়াতে ইসলামী সংশ্লিষ্ট দুষ্টুচক্র এটি করিয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.