গাড়ির নিরাপত্তায় ‘রবি ট্র্যাকার’ সেবার উদ্বোধন

2016_06_03_18_14_38_aRiB8eEe5mumiOCWHfJNmPVujSxdfR_originalদ্রুত পরিবর্তনশীল জীবনধারায় গাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে ‘রবি ট্র্যাকার’ নামে একটি ডিজিটাল সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। সেবাটির আওতায় ব্যবহারকারীরা তাদের কম্পিউটার অথবা স্মার্টফোন থেকে এই পোর্টালে লগ-ইন করে তাদের গাড়িটি পর্যবেক্ষণ করতে পারবেন।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউজার ইন্টারফেস ব্যবহার করে অথবা এসএমএস পাঠিয়ে গাড়ির বর্তমান অবস্থান জানতে পারবেন গ্রাহকরা। রবি ট্র্যাকার শুধু গাড়ির অবস্থান জানাবে তা নয়, ব্যবহারকারীরা এর মাধ্যমে গাড়ির গতি সীমাও নির্ধারণ করে দিতে পারবেন এবং নির্ধারিত গতিসীমা পেরিয়ে গেলে তিনি তা জানতে পারবেন।

প্লাটফর্মটির মাধ্যমে জরুরী অবস্থায় এসএমএস পাঠিয়ে গাড়ির ইঞ্জিন বন্ধ করে দিতে পারবেন গ্রাহকরা। এছাড়া ইচ্ছাকৃতভাবে ট্র্যাকারের সংযোগ বিচ্ছিন্ন করা হলে সাথে সাথে ব্যবহারকারীকে সংকেত পাঠাবে ডিভাইসটি। জরুরী প্রয়োজনে যোগাযোগের জন্য একটি বাটন রয়েছে ডিভাইসটিতে, যাতে চাপ দিলে পূব-নির্ধারিত প্রাপকের কাছে এসএমএস ও ই-মেইল পৌঁছে যাবে। ফলে ব্যবহারকারী যদি কোন অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি হন, তাহলে জরুরী সহায়তার জন্য তাৎক্ষণিকভাবে সে তার আপনজনকে বিষয়টি জানাতে পারবেন।

রবি ট্র্যাকার ব্যবহারকারীরা তাদের প্রয়োজনমত এলাকা চিহ্নিত করে রাখতে পারবেন। ফলে ঐসব এলাকার বাইরে গাড়ি গেলে তিনি এসএমএস ও ই-মেইল পাবেন। দিন-রাত ২৪ ঘন্টা রবি ট্র্যাকারের কল সেন্টার খোলা থাকবে। ফলে যে কেউ যে কোনো সময় প্রয়োজনীয় সহায়তা পেতে রবি ট্র্যাকার’র হটলাইন ০১৮৪১২১২১৯৪-৯ এ ফোন করে গ্রাহক সেবা বিভাগের সাথে যোগাযোগে করতে পারবেন।

রবি ট্র্যাকারের মূল্য ১০ হাজার ৫০০ টাকা (ট্র্যাকিং ডিভাইস ও ইন্সটলেশন) এবং মাসিক সাবস্ক্রিপশন ফি ৫১৫ টাকা। পাশাপাশি তিন বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি ও আজীবন সার্ভিস ওয়ারেন্টি উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.