আইসিইউ’র মধ্যে ৬ করোনায় মৃত লাশ রেখে তালা মেরে পালালেন ডাক্তাররা

ভারতের হরিয়ানা রাজ্যর গুরগাঁও জেলার কৃতী হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে অক্সিজেন সংকটে করোনা আক্রান্ত ৬ রোগীর মৃত্যু হওয়ায় করোনা ওয়ার্ডের ভেতরে লাশ রেখেই তালা দিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

এনডিটিভির নিউজে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওটি তুলে ধরে বলা হয়, গত শুক্রবার রাতে হাসপাতালটিতে এক রোগীর আত্মীয় গিয়ে দেখেন হাসপাতাল একদম নীরব। কোনো চিকিৎসক, নার্স বা অন্য কোনো স্টাফ কেউ নেই সেখানে। এ অবস্থায় তিনি আইসিইউতে চলে যান, যেখানে তার আত্মীয় ছিল। আইসিইউতে ঢুকেই তিনি দেখতে পান শুধু তার আত্মীয়ই নয়, ভেতরে আইসিইউ বেডে ও মেঝেতে ছড়ানো-ছিটানো অবস্থায় মরে পড়ে আছেন রোগীরা।

প্রতিবেদনে বলা হয়, মৃতদের স্বজনরা অভিযোগ করেছেন, হাসপাতালে অক্সিজেন শেষ হয়ে গেলে চিকিৎসক ও স্টাফরা আইসিইউতে রোগীদের ফেলে রেখে পালিয়ে যান। এসব ব্যক্তি মনে করছেন, হাসপাতাল কর্তৃপক্ষের কর্তব্যে অবহেলার কারণেই অক্সিজেন সংকট ও রোগীদের মৃত্যু হয়েছে।

তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, চিকিৎসকরা হাসপাতাল ভবনেই অবস্থান করছিলেন। তারা মৃত ব্যক্তিদের আত্মীয়দের হামলার শিকার হতে পারেন, এই আশঙ্কায় তারা হাসপাতালের ক্যান্টিনে আত্মগোপন করেছিলেন।

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.