ব্রিটিশ কাউন্সিল-এনএসডিসিএসের আয়োজনে ক্রিয়েটিভস ইন্ডাস্ট্রি ফোরাম

Creative-Forum-bg20160617084727ব্রিটিশ কাউন্সিল ও ন্যাশনাল স্কিলস ডেভেলপমেন্ট কাউন্সিল সেক্রেটারিয়েটের (এনএসডিসি-এস) আয়োজনে হয়ে গেলো ‘ডিজিটাল ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রি ফোরাম’।

বৃহস্পতিবার (১৬ জুন) রাজধানীর তেজগাঁওয়ে এনএসডিসি-এস প্রাঙ্গণে ডিজিটাল ক্রিয়েটিভিটির সম্ভাবনা নিয়ে ডিজিটাল ক্রিয়েটিভস সেক্টরের বেশ কয়েকজন বিশেষজ্ঞের উপস্থিতিতে এই ফোরামের আয়োজন করা হয়। ডিজিটাল দক্ষতা বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ সরকার এ খাতটিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে।

ফোরামে সভাপতিত্ব করেন এসএসডিসি-এস’র প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম খোরশেদ আলম এবং ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডেভেলপমেন্ট কন্ট্রাক্টসের ডিরেক্টর লুইস কাউচার।

ফোরামে জানানো হয়, বাংলাদেশের মোট জনসংখ্যার একটি বড় অংশ হলো তরুণ প্রজন্ম, যারা উচ্চাকাঙ্ক্ষী, প্রযুক্তিগতভাবে দক্ষ এবং সমগ্র বিশ্বের সঙ্গে সংযুক্ত। ডিজিটাল ক্রিয়েটিভ সেক্টরে উন্নয়নের জন্য এই প্রজন্ম খুবই সম্ভাবনাময়।

এছাড়া, পেশাদার কর্মসংস্থানের সুযোগ থাকায় ডিজিটাল ক্রিয়েটিভসকে উচ্চ পর্যায়ের খাতে বিবেচনা করা হয়। যদিও এখন পর্যন্ত ফ্রিল্যান্সার এবং ক্ষুদ্র স্বতন্ত্র ব্যবসার মাধ্যমে ডিজিটাল ক্রিয়েটিভস খাত এগিয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মের মাধ্যমে বিভিন্ন উপায়ে ডিজিটাল ক্রিয়েটিভস খাত পেশাদার কর্মসংস্থানের দিকে এগিয়ে যেতে পারবে।

বাংলাদেশকে ডিজিটালে রূপান্তর করার লক্ষ্যে প্রযুক্তির উপযুক্ত ব্যবহার এবং কার্যকর পদক্ষেপ নিশ্চিত করতে হবে। শিক্ষা, স্বাস্থ্য, চাকরিতে প্রযুক্তির ব্যবহার অপরিহার্য, যার মাধ্যমে দেশকে দারিদ্র্যমুক্ত করা সম্ভব হবে। ডিজিটাল ক্রিয়েটিভস এবং ডিজিটাল বাংলাদেশ একে অপরের পরিপূরক।

আলোচনায় নেতৃত্ব দেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডেভেলপমেন্ট কন্ট্রাক্টসের ডিরেক্টর লুইস কাউচার।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.