আবারো বিধিনিষেধ বাড়িয়েছে থাইল্যান্ড

আবারো বিধিনিষেধ বাড়িয়েছে থাইল্যান্ড। রাজধানীর পার্কগুলো আগেই বন্ধ করেছে দেশটির। এবার অবশিষ্ট পাবলিক স্পেসগুলোও বন্ধ করে দিল দেশটি। নতুন করে কভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধ বাড়িয়ে দিয়েছে থাই সরকার। সব মিলিয়ে ব্যাংকক এখন সম্পূর্ণ লকডাউন হওয়ার পথে।

ব্যাংককের রাস্তায় কভিড-১৯ রোগীদের মৃত অবস্থায় পাওয়ার পর থাই প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ওচা অসুস্থদের হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সারা দেশে ১৪ হাজার ৫৭৫ জন্য নতুন করে কভিডে আক্রান্ত এবং ১১৪ জনের মৃত্যুর কথা জানিয়েছে। এপ্রিলে বেশ কয়েকটি অনুষ্ঠান এবং সরকারি ছুটির পর এ মৃত্যুর ঘটনা ঘটেছে। এর আগে গত বছর দেশটিতে কভিডে সংক্রমিত হয়ে ৩ হাজার ৮১১ জন মারা গিয়েছিল।

নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং ধীর টিকাদান কার্যক্রমের জন্য থাই সরকার জনসাধারণের ক্ষোভের মুখে পড়েছে। হাসপাতালে জায়গা না হওয়ায় চিকিৎসার জন্য রাস্তায় ও বাড়িতে অপেক্ষা করার খবর প্রকাশের পর প্রায়ুথ চ্যান-ওচার সরকারের কঠোর সমালোচনা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী একটি বৈঠকে বলেন, সবচেয়ে বড় কথা হলো বাড়িতে ও রাস্তায় অপেক্ষা করা কভিডে আক্রান্তদের সংখ্যা আমরা কীভাবে কমাতে পারি তা ভাফবতে হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.