সরকারি চাকরিপ্রার্থীদের জন্য নতুন সুখবর দিয়েছে সরকার

সরকারি চাকরিপ্রার্থীদের জন্য নতুন সুখবর দিয়েছে সরকার। মহামারি করোনার কারণে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমায় আরেক দফা ছাড় দেওয়া হয়েছে। এ নিয়ে মোট ২১ মাস বয়সের ছাড় দেওয়া হলো। তবে বিসিএসের জন্য এই ছাড় হবে না।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও তার অধীন অধিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠানগুলো কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে আদেশে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দেওয়ার প্রস্তাব পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়। এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের সেদিন জানিয়েছিলেন, গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তারা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী- আবেদনের সুযোগ পাবেন। প্রধানমন্ত্রী অনুমোদন দিলে গত বছরের ২৫ মার্চ থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রায় ২১ মাস সরকারি চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন।

এর আগে গত বছর সাধারণ ছুটির সময় চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দিয়েছিল সরকার। তখন পাঁচ মাস ছাড় দেওয়া হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.