কুয়েতের সঙ্গে সরাসরি ফ্লাইট পরিচালনার অনুমতি পেল বাংলাদেশ

দেশগুলো হল বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিসর, নেপাল, শ্রীলংকা

কুয়েতের সঙ্গে সরাসরি ফ্লাইট পরিচালনার অনুমতি পেল বাংলাদেশ। সাথে আছে বাংলাদেশসহ আরো ৬ দেশ। বাংলাদেশসহ নিষিদ্ধ দেশগুলোর সঙ্গে পুনরায় সরাসরি ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে কুয়েতের মন্ত্রিপরিষদ। বুধবার সন্ধ্যায় দেশটির মন্ত্রিপরিষদের এক বৈঠকের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম আল রাই ও আল কাবাস এ খবর প্রকাশ করেছে।

সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিসর, নেপাল, শ্রীলংকার সঙ্গে রোববার থেকে সরাসরি ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে। যাত্রীদের দেশটিতে প্রবেশের ৭২ ঘণ্টা পূর্বে করোনা নেগেটিভ সনদ, কুয়েত সরকার অনুমদিত ফাইজার, অক্সফোর্ড, মডার্না টিকার দুই ডোজ অথবা জনসন টিকার এক ডোজ নেওয়ার সনদসহ বিস্তারিত তথ্য দিয়ে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দিষ্ট প্লাটফর্মে নিবন্ধন করতে হবে।

অনুমোদন পাওয়ার পরই প্রবাসীরা দেশটিতে প্রবেশের সুযোগ পাবেন।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্লাটফর্মে নিবন্ধনকৃত বিভিন্ন দেশের মোট ৯১ হাজার ৮০৫ জন প্রবাসীর সনদ অনুমোদন দিয়েছে এবং এছাড়াও বিভিন্ন তথ্য ভুলের কারণে ৫২ হাজার ৯৬৩ জনের নিবন্ধন বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ আগস্ট থেকে কুয়েতে আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও বাংলাদেশ, ভারত নেপালসহ কয়েকটি দেশে করোনা সংক্রমণ উচ্চ ঝুঁকি থাকার কারণে ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.