নতুন করে সাজবে এমিরেটসের ১০৫টি উড়োজাহাজ

৬ ডিসেম্বর ৬টি এয়ারবাস এ-৩৮০ ডেলিভারী পাওয়া যাবে

নতুন করে সাজবে এমিরেটসের ১০৫টি উড়োজাহাজ। এমিরেটস এয়ারলাইন তাদের ১০৫টি আধুনিক সুপরিসর উড়োজাহাজে প্রিমিয়াম ইকোনমি ক্লাস যুক্ত করার পাশাপাশি ইকোনমি শ্রেণী নতুন করে সুসজ্জিত করার পরিকল্পনা হাতে নিয়েছে।

দুবাইয়ে অবস্থিত এমিরেটস ইঞ্জিনিয়ারিং সেক্টারে পুরো কাজটি সম্পন্ন হতে সময় লাগাবে ১৮মাস। ৫২টি এয়ারবাস এ৩৮০ এবং ৫৩টি বোয়িং ৭৭৭ উড়োজাহাজে প্রিমিয়াম ইকোনমি নামে নতুন একটি কেবিন যুক্ত হবে। সম্পূর্ণ নতুন একটি বিজনেস ক্লাশ প্রোডাক্টও চালু করার কথাও বিবেচনায় রয়েছে। বোয়িং ৭৭৭ উড়োজাহাজে এই বিজনেস ক্লাশ কেবিনে আসন লে-আউট হবে ১-২-১।

এই কার্যক্রম শেষে এমিরেটস বহরের মোট ১১১টি বোয়িং ৭৭৭ এবং এ৩৮০ উড়োজাহাজে প্রিমিয়াম ইকোনমি শ্রেণী সুবিধা পাওয়া যাবে। তবে, ৬ ডিসেম্বর, ২০২১ এর মধ্যে যে ৬টি এয়ারবাস এ৩৮০ ডেলিভারী পাওয়া যাবে সেগুলোও এর মধ্যে অন্তর্ভূক্ত।

নতুন এ-৩৮০ উড়োজাহাজগুলোতে প্রিমিয়াম ইকোনমি শ্রেণীসহ মোট ৪টি শ্রেণী থাকবে।

এমিরেটস প্রিমিয়াম ইকোনমি শ্রেণীতে গতানুগতিক ইকোনমি শ্রেণীর তুলনায় অনেক বেশী সুবিধা রয়েছে। এর আসনগুলো দাগ প্রতিরোধী চামড়ায় আবৃত, হেড রেস্টগুলো ৬দিকে এডাজাস্ট করার সম্ভব।

কাফ রেস্ট ও ফুট রেস্টতো থাকছেই। আসনের পীচ ৪০ইঞ্চি এবং প্রতিটি আসন ১৯.৫ ইঞ্চি প্রশস্থ এবং ৮ইঞ্চি পর্যন্ত হেলানো সম্ভব। সীটের সঙ্গে যুক্ত থাকছে চার্জিং পয়েন্ট, প্রশস্থ ডাইনিং টেবিল এবং ককটেল টেবিল। প্রতিটি সীটের জন্য ১৩.৩ইঞ্চি টিভি পর্দাসহ অন্যান্য অনেক সুবিধাও রয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.