লাগেজের অর্থ চুরির প্রমাণ পায়নি বিমান কর্তৃপক্ষ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবার সাফজয়ী নারী ফুটবল দলের দুই খেলোয়াড়ের লাগেজ থেকে ডলার চুরির অভিযোগ অস্বীকার করেছে। তারা বলছে, খেলোয়াড়দের লাগেজ থেকে টাকা ও মালামাল খোয়া যাওয়ার বিষয়টি সঠিক নয়। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের দায়িত্বে রয়েছে বিমান বাংলাদেশ।

এর আগে বিমানবন্দর কর্তৃপক্ষ একই দাবি করে। তারা জানায়, চুরির ঘটনার কোনো সত্যতা মেলেনি।

এরপর বৃহস্পতিবার বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, চুরির ঘটনা সঠিক নয়।

এদিকে জানা গেছে, ফুটবলার কৃষ্ণার লাগেজের তালা ভেঙে ৯০০ মার্কিন ডলার ও ৫০ হাজার টাকা চুরি হয়। অন্যদিকে শামসুন্নাহারের লাগেজ কেটে নিয়েছে ৪০০ মার্কিন ডলার। এর পাশাপাশি কিছু মূল্যবান জিনিসপত্র খোয়া গেছে এই দুই ফুটবলারের।

 

এই অভিযোগ নিয়ে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ শুরুতে কোনো কথা বলতে রাজি হয়নি। দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গণমাধ্যমকর্মীরা বিমানের প্রধান কার্যালয়ের সামনে অপেক্ষা করতে থাকেন। বারবার অনুরোধ করলেও বিমানের পক্ষ থেকে সাড়া পাওয়া যায়নি। পরে বিমানের প্রধান ফটকের সামনে অবস্থান নেন সাংবাদিকরা। একপর্যায়ে বাধ্য হয়ে বিমানের উপ-ব্যবস্থাপক (জনসংযোগ) দুলাল চন্দ্র দাশ সাংবাদিকদের মুখোমুখি হন।

তিনি বলেন, এসব অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার জন্য সবাইকে অনুরোধ করা হলো।

দুলাল চন্দ্র দাশ বলেন, নারী ফুটবল দলের খেলোয়াড়দের লাগেজ থেকে টাকা ও মালামাল খোয়া যাওয়ার বিষয়ে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত খবর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দৃষ্টিগোচর হয়েছে।

কাঠমান্ডু-ঢাকা রুটের বিজি-৩৭২ ফ্লাইটটি দুপুর ১টা ৪২ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটটির ব্যাগেজ ৮ নম্বর ব্যাগেজ বেল্টের মাধ্যমে ২টা ১০ মিনিটে অত্যন্ত গুরুত্বসহকারে সার্বক্ষণিক তদারকির মাধ্যমে ডেলিভারি দেওয়া হয়।

‘এসময় খেলোয়াড়দের লাগেজগুলো সঠিক অবস্থায় বুঝে নেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রতিনিধি। লাগেজগুলো বুঝে নেওয়ার সময় লাগেজ থেকে কোনো কিছু খোয়া যাওয়ার বিষয়ে অভিযোগ পাওয়া যায়নি। বাফুফের প্রতিনিধিরা লাগেজগুলো দুটি কাভার্ডভ্যানে নিয়ে বিমানবন্দর এরিয়া ত্যাগ করেন। বৃহস্পতিবার বিমানবন্দরের বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।’

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.