রাজশাহীতে পরিবহন ধর্মঘটের হুমকি

রাজশাহীতে আগামী ৩ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশের আগে পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদ।

সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন, মহাসড়কে ৩ চাকার যান চলাচল বন্ধ এবং পুলিশি হয়রানি বন্ধসহ ১১ দফা দাবি ৩০ নভেম্বরের মধ্যে না মানা হলে ১ ডিসেম্বর থেকে যাত্রীবাহী এবং পণ্যবাহী সব যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে তারা।

আজ শনিবার সন্ধ্যায় নাটোরের একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান সংগঠনটির নেতারা।

এ সময় রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মন্জুর বিপ্লব লিখিত বক্তব্য পাঠ করেন।

সভায় উপস্থিত ছিলেন শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগের আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ নাটোর, রাজশাহী, নওগাঁ এবং বগুড়া জেলার পরিবহন মালিক-শ্রমিক নেতারা।

সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

শরিফুল ইসলাম রমজান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মালিক-শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবির সঙ্গে আমি একমত।’

পরিবহন ধর্মঘটের ঘোষণার বিষয়ে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ‘আওয়ামী লীগের অবৈধ সরকারকে সহযোগিতা করতে এ ধরনের ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তবে রাজশাহী বিভাগে বিএনপির সমাবেশ দেশের সবচেয়ে সফল ও বৃহত্তর হবে। পরিবহন বন্ধ রেখে জনগণের স্রোত রুখতে পারবে না সরকার।’

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.