ভাঙা নৌকায় দেশের মানুষ আর চড়বে না: মির্জা ফখরুল

দেশের মানুষ আর ভাঙা নৌকায় উঠতে চায় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল শনিবার বিকালে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি আরও বলেন, উনি (শেখ হাসিনা) আবার নির্বাচন করার ঘোষণা দিয়ে নৌকায় ভোট চেয়েছেন। শিল্পী আব্বাস উদ্দিনের একটা গান ছিল-আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না। মানুষ আর ভাঙা নৌকায় চড়বে না।

বাংলাদেশের সব মানুষ এখন এই গান গাইতে শুরু করেছে। ভুলে যান ওই নৌকার কথা, ভুলে যান। মানুষ এখন আপনাদের বিদায় দেখতে চায়। দয়া করে সময় থাকতেই মানে মানে কেটে পড়ুন। তা না হলে এই বাংলাদেশের মানুষ আপনাদের বিদায় করবে, কীভাবে করবে, সেটা আপনারা জানেন। অতীতে এমন অনেক ঘটনা ঘটেছে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের উদ্দেশ্যেই আজকের এই সমাবেশ।

সমগ্র দেশে শোকের আগুনে পুড়ছে মন্তব্য করে এ বিএনপি নেতা বলেন, আজ তারা দেশের মানুষকে ভাতে মারছে, পানিতে মারছে। আজ দেশের মানুষ এই জালিম সরকারের পতন চায়। আমরা একটি সুখী, সমৃদ্ধ, প্রেমময় বাংলাদেশ দেখার জন্য এ দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু আজ আবার এই দেশে প্রহসন চলছে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, তারা জোর করে দু’বার নির্বাচন করেছে। ২০১৪ সালে কেউ ভোট দিতে যায়নি। ১৮-তে আগের রাতে ব্যালটবক্স ভর্তি করেছেন। তিনি (শেখ হাসিনা) নাকি আবার নির্বাচন করতে চান। ভুলে যান, এসব ভুলে যান। আপনারা ক্ষমতায় এসে যেমন খুশি তেমন চুরি করবেন। এত অত্যাচার। এদের লজ্জাও নেই, শরমও নেই। এদের চামড়া গণ্ডারের মতো মোটা হয়ে গেছে।

কুমিল্লাবাসীর ভূয়সী প্রশংসা করে ফখরুল বলেন, এই কুমিল্লা মেধার জায়গা। কুমিল্লায় বড় বড় গুণী মানুষের জন্ম হয়েছে। আমি বলতে চাই আখতার হামিদ খানের কথা। যিনি তিন ফসলের চাষ শিখিয়েছেন। আপনারা সেই ইতিহাসের সেই গৌরবময় ধারক। আমি স্মরণ করতে চাই অলি আহাদ, কাজী জাফর, ওস্তাদ আলাউদ্দিন খাঁকে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.