‘বিএনপির হতাশা থেকে অসুস্থতার শুরু হয়েছে’

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র কথা শুনে বিএনপি অসুস্থ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে সুনামি এনে সরকার হটাবে। মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর কথা শুনে বিএনপি অসুস্থ হয়ে গেছে। বিএনপির হতাশা থেকে অসুস্থতার শুরু হয়েছে। ৫৪ দলের ৫৪ মতে বিভক্ত।

তিনি বলেন, আসল নেতাগুলো হাসপাতালে পাতি-নেতারা বলছে সুনামি নামিয়ে সরকার হটাবে। আন্দোলনের সাগরের উত্তাল তুলে নদীর ঢেউও তুলতে পারল না।

কাদের বলেন, হতাশায় বিএনপির বাজার ভেঙে যাচ্ছে, বিএনপির জোটের বাজার ভেঙে যাচ্ছে, এই হতাশার জোট দিয়ে শেখ হাসিনা সরকার হটানো দূরাশার বাণী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের পরিবর্তন চাইলে নির্বাচনে আসুন। সরকার নির্বাচন নিয়ে মাথা ঘামাবে না নির্বাচন করবে নির্বাচন কমিশনার। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া কোথাও নেই, অহেতুক তত্ত্বাবধায়কের কথা ভুলে যান, আইন দ্বারা ঘঠিত নির্বাচন কমিশনের পদত্যাগ প্রশ্নই আসে না।

কাদের বলেন, বিএনপির অস্বাভাবিক আবদার পরিবর্তনে সাপোর্ট না দেওয়ার কারনেই নির্বাচন কমিশন চায় না।

আওয়ামী লীগের তিনবারের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে নির্বাচনে আসবেই, সব হারিয়ে আসবেন।

বিএনপির আর্থিক উৎস প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির আন্দোলনের টাকা আসে কোথা থেকে সেটা আমরা জানি, যারা শেখ হাসিনা সরকারকে হটানো জন্য টাকা দিচ্ছে তাদের খবর আছে।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, আওয়ামী লীগের শত্রু আওয়ামী লীগ হলে আওয়ামী লীগকে কে বাঁচাবে কে? ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে ধ্বংস করার শক্তি বাংলাদেশের কোনো রাজনৈতিক দলের নেই।

তিনি বলেন, অন্ধকারে নিমজ্জিত বিএনপির অন্তরে জ্বালা। এরপর অনেক উন্নয়ন প্রকল্পের ভিড়ে শিগগিরই চালু হচ্ছে আন্ডারগ্রাউন্ড মেট্রোরেল। এসব মেগা প্রোজেক্টের ভিড়ে বিএনপির অন্তর জ্বালা। এ বছরের সেপ্টেম্বরের আগে গাজীপুর থেকে রেপিড বাস চালু করা হবে। এবছরেই উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল বাস্তবায়ন হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.