‘লুটপাটের জন্যই গ্যাসের মূল্যবৃদ্ধি’

আওয়ামী লীগ সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির নির্বাহী আদেশ লুটপাটের জন্য বলে মন্তব্য করেছে গণফোরাম।

আজ শুক্রবার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন দলটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

বিবৃতিতে তারা বলেন, নির্বাহী আদেশ কার স্বার্থে! যদি জনগণের স্বার্থে হতো তা জনতার সীমাহীন দুর্ভোগ বাড়াতো না। আওয়ামী লীগ সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির নির্বাহী আদেশ লুটপাটের জন্য।

নির্বাহী আদেশে পুনরায় গ্যাসের মূল্যবৃদ্ধি জনগণের বুকে পাহাড় সমান বোঝা হয়ে যাবে।

তারা বলেন, বিদ্যুৎ ও জ্বালানী খাত বিধ্বস্ত করে দিয়েছে এ কর্তৃত্ববাদী সরকার।

জনগণের চিন্তা না করে কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করে খামখেয়ালীভাবে এই স্বেচ্ছাচারী সরকার জনগণের ঋণের বোঝা আকাশচুম্বী করেছে। নাগরিকের জীবনযাত্রার মান নিম্নমানে নামিয়ে ফেলেছে। তবুও এদের বোধোদয় নেই। দিন কয়েক আগে বিদ্যুতের মূল্যবৃদ্ধি করেছে, এখন আবার গ্যাসের মূল্যবৃদ্ধি। এটা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের আগুন লাগা বাজারে কেরোসিন ঢালার মতো অবস্থা সৃষ্টি করবে। জনতা আজ বাকরুদ্ধ! চুরি, লুটপাট, অনিয়ম ও অব্যবস্থাপনা আড়াল করতেই এ মরণ ফাঁদ।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ছাড়া বাংলাদেশের মানুষের মুক্তির কোনো উপায় নেই দাবি করে গণফোরাম এ দুই নেতা বলেন, এ লক্ষ্যে গণফোরাম সব গণতন্ত্রকামী রাজনৈতিক দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.