আওয়ামী লীগের ফাঁদে আর পা দেবে না বিএনপি: মির্জা ফখরুল

বিএনপি আর আওয়ামী লীগের ফাঁদে পা দেবে না বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিগত দুইবারের মতো এবার আর নির্বাচন করতে দেয়া হবে না।

আজ রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনাসভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশের সবচেয়ে বড় আলোচনার বিষয় এখন গণতন্ত্র প্রতিষ্ঠায় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। নির্দলীয় সরকার ব্যবস্থা কোনো দেশেই নেই, কিন্তু কেন বাংলাদেশে প্রয়োজন? কারণ একটি দল আরেকটি দলকে বিশ্বাস করে না। দেশে সে রকম অবকাঠামো এখনও গড়ে উঠেনি।

নিজ হাতে আওয়ামী লীগ ১৯৭৫ সালে গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করেছিল দাবি করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘অতীত মনে করিয়ে দিলেই আওয়ামী লীগের গায়ে জ্বালা ধরে। আমার ফখরুলের মনে বিষ খোঁজে তারা।’

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ভিন্নমত সহ্য করতে পারে না। তাদের মুখে এক কথা, মনে আরেক বিষয়। কোনো মিডিয়া এখন আর গণতন্ত্রের কথা বলে না। দেশের মানুষ ভিতু হয়ে পড়ছে।

তিনি বলেন, ‘পুলিশের গুলি খেয়ে কেউ মরলে বলা হয় তারা মানুষ নয়, বিএনপি। প্রকাশ্যে গুলি করে হত্যা করা হলেও কেউ প্রতিবাদ করে না। সুপ্রিম কোর্টে হামলার ঘটনায় সুশীল সমাজ কোনো প্রতিবাদ করেনি। দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করা হচ্ছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.