চট্টগ্রামে প্রাইভেট হেলিকপ্টার সেবা চালু

চট্টগ্রামে প্রাইভেট সেবা সার্ভিস চালু করেছে ‘চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস’। শুক্রবার নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়াম মাঠে হেলিকপ্টার সেবাটির উদ্বোধন হয়।

তিনটি হেলিকপ্টার নিয়ে যাত্রা শুরু করা ‘চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস’-এর দুটি হেলিকপ্টার চট্টগ্রাম-ঢাকা এবং চট্টগ্রাম কক্সবাজার রুটে চলাচল করবে। এছাড়া যেকোনো প্রয়োজনে দেশের যেকোনো এলাকায় ভাড়ায় পরিচালিত হবে এই দুটি হেলিকপ্টার।

আরেকটি হেলিকপ্টার এয়ার অ্যাম্বুলেন্স হিসেবে জরুরি রোগী পরিবহনের কাজে ভাড়ায় পরিচালিত হবে।

উদ্বোধন উপলক্ষে শুক্র ও শনিবার (১৯ ও ২০ মে) রয়েছে ‘চট্টগ্রাম সিটি জয় রাইড’। যেখানে একজন যাত্রী মাত্র ৪ হাজার ৯৯৯ টাকায় পুরো চট্টগ্রাম নগরী ভ্রমণের সুযোগ রযেছে।

এছাড়া জনপ্রতি ৯ হাজার ৯৯৯ টাকায় চট্টগ্রাম টু ঢাকা একইভাবে ৯ হাজার ৯৯৯ টাকায় চট্টগ্রাম টু কক্সবাজার ভ্রমণের সুযোগ রয়েছে এই হেলিকপ্টারে।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, দ্রুত এবং জরুরি প্রয়োজনে দেশের শিল্পপতি এবং নামী-দামী ব্যসায়ীরা এখন হেলিকপ্টার বেশি ব্যবহার করছেন। দেশে এখন চাহিদা বেড়েছে, সেইসাথে এ খাতে ব্যবসাও বেড়েছে। গণমাধ্যমের জরুরি সংবাদ সংগ্রহ, নাটক কিংবা সিনেমার শুটিং, রাজনৈতিক নেতাদের সফর, বিবাহ অনুষ্ঠানে বরযাত্রী, এবং ভিআইপি ব্যবসায়ীরাও এখন হেলিকপ্টারের ব্যবহার করছেন।

দেশে আসা তৈরি পোশাকের বিদেশি ক্রেতাদের পরিবহন ও রোগী পরিবহনের মতো জরুরি কাজে ‘চিটাগাং হেলিকপ্টার এন্ড এয়ার সার্ভিস’ চট্টগ্রামে বড় ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিসের সিইও শাহনেওয়াজ শিপন বলেন, ‘সাধারণ মানুষের কথা চিন্তা করে কম খরচে হেলিকপ্টার ভ্রমণের সুযোগ থাকছে চিটাগাং হেলিকপ্টার  অ্যান্ড এয়ার সার্ভিসে।

এছাড়া করপোরেট প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সফর, মিডিয়া হাউজগুলোর জরুরি খবর সংগ্রহ কিংবা জরুরি রোগী পরিবহনে আমাদের সার্বক্ষণিক সেবা চালু থাকবে।’

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.