টাঙ্গাইলে গভীর রাতে কমিউটার ট্রেনে আগুন

নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপি-জামায়াতের অবরোধের মধ্যে টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে গভীর রাতে আগুন দেওয়া হয়েছে।

গতকাল বুধবার রাত ৩টার দিকে এ ঘটনায় টাঙ্গাইল কমিউটার ট্রেনের তিনটি বগি পুড়ে গেছে বলে জানিয়েছেন ঘারিন্দার স্টেশন মাস্টার তরিকুল ইসলাম।

সে সময় কমিউটার ট্রেনের পাশেই ছিল পঞ্চগড় এক্সপ্রেস। পাশের ট্রেন জ্বলতে দেখে পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রীরা আতঙ্কে ভয়ে ট্রেন থেকে নেমে পড়েন। তবে আগুনে পঞ্চগড় এক্সপ্রেসের কোনো ক্ষতি হয়নি।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিচ বলেন, রাত ৩টার দিকে খবর পেয়ে তারা স্টেশনে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

“কমিউটার ট্রেনটি টাঙ্গাইল থেকে ঢাকামুখী লাইনে দাঁড়িয়ে ছিল। আগুনে ট্রেনের ইঞ্জিনের কাছাকাছি দুটি বগি পুরোপুরি এবং একটি বগি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।”

স্টেশন মাস্টার তরিকুল ইসলাম জানান, কমিউটার ট্রেনে কারা আগুন দিয়েছে, তা তারা বুঝতে পারেননি। রেলস্টেশনে সিসি ক্যামেরা থাকলেও যে বগিগুলোতে আগুন লেগেছে সেই অংশে সিসি ক্যামেরার আওতার বাইরে ছিল।

গত ২৮ অক্টোবর ঢাকায় সংঘর্ষের মধ্যে বিএনপির সমাবেশ পণ্ড হওয়ার পর থেকেই ধারাবাহিকভাবে হরতাল-অবরোধ দিয়ে আসছে বিএনপি ও সমমনা দলগুলো। বুধবার সকালে শুরু হয়েছে তাদের পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ। এই কর্মসূচির মধ্যে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানে যানবাহনে আগুন দেওয়া হচ্ছে।

এর মধ্যেই রোববার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি ও সমমনা দলগুলো তফসিল প্রত্যাখ্যান করেছে। কয়েকটি দল হরতালও ডেকেছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.