বিমান বাহিনী খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও কিলো ফ্লাইটের বৈমানিকদের সংবর্ধনা

মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ বিমান বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, কিলো ফ্লাইটের বীর বৈমানিক ও তাদের উত্তরাধিকারীদের ঢাকার তেজগাঁওয়ের বিএএফ শাহীন হলে গতকাল বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বিবিপি বিইউপি এনএসডব্লিউসি এফএডব্লিউসি পিএসসি সংবর্ধনা দিয়েছেন।

জাতির পিতার উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে বিমান বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা মহান মুক্তিযুদ্ধে বিভিন্ন সেক্টরে জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েছিলেন। অন্যদিকে কিলো ফ্লাইটের সদস্যরা আকাশযুদ্ধে তৈরি করেছিলেন এক বিরল উদাহরণ। কিলো ফ্লাইট ও অন্যান্য বিমান বাহিনীর সদস্যদের এ অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করে। তাদের প্রাপ্য সম্মানের স্বীকৃতিস্বরূপ সশস্ত্র বাহিনী দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে কিলো ফ্লাইটের বৈমানিকসহ মোট ২৬ জনকে সংবর্ধনা দেয়া হয়।

বিমান বাহিনী প্রধান অনুষ্ঠানে উপস্থিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, কিলো ফ্লাইটের বৈমানিক ও তাদের উত্তরাধিকারীদের সঙ্গে কুশল বিনিময় এবং স্বাগত বক্তব্য রাখেন। খেতাবপ্রাপ্ত বিমান বাহিনীর মুক্তিযোদ্ধা ও কিলো ফ্লাইটের সদস্যদের সাহসী অবদান ও আত্মত্যাগ বিমান বাহিনীর বর্তমান সদস্যদের দেশপ্রেমে অনুপ্রাণিত করে। ওই সংবর্ধনা অনুষ্ঠানে প্রিন্সিপাল স্টাফ অফিসাররাসহ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.