বিশ্বকাপে ভারতের হারে উচ্ছ্বাস : পশ্চিমবঙ্গে বাংলাদেশ বয়কটের ডাক

বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে হারে ভারত। এতে রাস্তায় নেমে উল্লাসে ফেটে পড়েন বাংলাদেশের অসংখ্য মানুষ। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তুমুল সমালোচনা করেন তারা। এর প্রতিবাদে বাংলাদেশি পর্যটকদের জন্য বুকিং বন্ধ করেছে দার্জিলিংয়ের একটি হোটেল।

ভারতীয় শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এবং এইসময় ডটকমের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, দক্ষিণ এশিয়ার অন্যতম জনপ্রিয় খেলা ক্রিকেট। ভারত ও বাংলাদেশে যার কোটি কোটি ভক্ত রয়েছেন। রাজনৈতিকভাবে দুই দেশের মধ্যে দারুণ সুসম্পর্ক রয়েছে। তবে ধর্মে পার্থক্য আছে। ফলে কৃষ্টি-কালচারও একটু ভিন্ন।

সর্বোপরি, ক্রিকেটে ভারত-বাংলাদেশের সম্পর্ক আদায় কাঁচকলায়। এমন অবস্থায় বিশ্বকাপের ফাইনালি লড়াইয়ে টিম ইন্ডিয়া হারতেই ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেন বাংলাদেশের লাখ লাখ ক্রিকেটপ্রেমী। বিশ্বমঞ্চে শিরোপা নির্ধারণী ম্যাচে হেরে মর্মাহত ছিলেন ভারতের কোটি কোটি ক্রিকেট সমর্থক।

এই ক্ষতে যেন নুনের ছেঁটা দেন টাইগার সমর্থকরা। ফলে বাংলাদেশিদের ওপর বেজায় চটেছেন ভারতীয়রা। এই পরিস্থিতিতে অনির্দিষ্টকাল বাংলাদেশিদের জন্য দরজা বন্ধ করে দিলো দার্জিলিংয়ের একটি হোটেল।

বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় পর্যটন স্থল দার্জিলিং। সোশ্যাল মিডিয়া ফেসবুকে সেখানকারই একটি হোটেল কর্তৃপক্ষ স্পষ্ট জানিয়ে দিয়েছে, অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশি পর্যটকদের বুকিং নেবে না তারা। বিশ্বকাপে ফাইনাল ভারতের হারের পর বাংলাদেশিদের উন্মাদনার জেরে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভারতের হারে বাংলাদেশিদের উচ্ছ্বাস কোনোভাবেই মেনে নিতে পারছেন না ভারতীয়রা। প্রতিবেশী দেশটির পথেঘাটে এ নিয়ে আলোচনা তুঙ্গে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশকে বয়কটের ডাক দিয়েছেন অনেক নেটিজেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.