ইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের বৈঠক ২৯ নভেম্বর

আগামী ২৯ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে নির্বাচন কমিশনে বৈঠকে অংশ নিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধান নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলেন ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

এ প্রেক্ষিতে আগামী বুধবার বিকেল ৩টায় সাক্ষাতের সময় দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল।

নির্বাচন কমিশনের (ইসি) একাধিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এর আগে সিইসিকে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বৈঠক করতে চেয়ে ই-মেইলে গত ২২ নভেম্বর চিঠি দিয়েছিল। চিঠিতে বৈঠকের জন্য আগামী ২৭ নভেম্বর সময় চেয়েছিলেন।

ইসির সূত্র জানায়, বেশির ভাগ নির্বাচন কমিশনার বর্তমানে বিভিন্ন জেলায় নির্বাচনী সফরে ঢাকার বাইরে রয়েছেন। এই জন্য ইইউকে ২৭ নভেম্বর সময় দেওয়া যায়নি। তাই আগামী ২৯ নভেম্বর তাদের সময় দেওয়া হয়েছে।

ইইউ রাষ্ট্রদূতের চিঠিতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ প্রস্তুতি নিচ্ছেন। এই নির্বাচন উপলক্ষে আমরা ইতিমধ্যেই আপনাদের সঙ্গে তথ্য আদান-প্রদান করেছি। নির্বাচন কমিশনের চলমান এ কাজের জন্য আমরা আপনাদের প্রশংসা করি।

চিঠিতে আরও জানানো হয়, আগামী সপ্তাহে ইইউ মিশনের প্রধানদের সঙ্গে আপনারা যৌথ বৈঠকের সুযোগ করে দেবেন। আগামী সপ্তাহের ২৭ নভেম্বর বিকেল ৩টায় আপনার সঙ্গে বৈঠক করতে আগ্রহ প্রকাশ করছি। এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া ও আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি।

এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.