শাহজালাল বিমানবন্দরে ৪৯টি সোনার বার উদ্ধার আটক ১

ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪ কোটি ৪১ লাখ টাকা মূল্যের ৪৯টি সোনার বারসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ওই যাত্রীর নাম ফজলে রাব্বী। তিনি দুবাই থেকে ঢাকায় এসেছিলেন। গতকাল বৃহস্পতিবার ভোররাতে তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা বিমানবন্দরে সতর্ক অবস্থান নেন।

উড়োজাহাজটি অবতরণ করার পরপরই সন্দেহভাজন যাত্রী মো. ফজলে রাব্বীকে চিহ্নিত করে জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে বিমানের আসনের নিচে রাখা লাইফ ভেস্টের মধ্যে থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি বান্ডেল উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বান্ডেল দুটি গ্রিন চ্যানেলের ইনভেন্টরি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে তাতে ৪৮টি এবং যাত্রীর কাছে একটি সোনার বারসহ মোট ৪৯টি বার পাওয়া যায়। জোব্দ করা বারগুলোর ওজন ৫ কেজি ৬৮৪ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৪ কোটি ৪১ লাখ টাকা।

বারগুলো ঢাকা কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়ার কার্যক্রম চলছে। শুল্ক আইনে আটক ফজলে রাব্বীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.