জন্মদিনে যে ঘোষণা দিলেন স্পর্শিয়া

ছোট ও বড়পর্দায় জনপ্রিয় অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। দারুণ অভিনয়শৈল্পীর পাশাপাশি ভিন্নধর্মী জীবনবোধের জন্য শোবিজে তার আলাদা পরিচিতি রয়েছে। বরাবরই বোল্ড স্পর্শিয়া। সেটা যেমন তার জীবনাচারনে, তেমনি কথাবার্তায়, চিন্তা-চেতনায় কিংবা জীবনের ক্ষেত্রে নেওয়া সিদ্ধান্তগুলোতে।

নয়ত, এতো অল্প বয়সে আর কোন তারকাকে দেখেছেন মৃত্যুর পর তার শরীরটাকে নিয়ে ভাবতে? স্পর্শিয়া ঠিক তেমন ভাবনাটিই ভেবেছেন!

আজ এই অভিনেত্রীর ত্রিশতম জন্মদিন। বয়স হোক না ত্রিশ, এখনো দেখতে যেন কিশোরী স্পর্শিয়া। সহকর্মীরা বলে থাকেন, তার বয়স বাড়ে না! মানে বয়সের নিয়মে বয়স বাড়ে কিন্তু স্পর্শিয়ার মুখে তার প্রকাশ নেই। এদিক থেকে তিনি ব্লেসড। সেই সুন্দর মুখশ্রী, মায়া ভরা দুটি চোখ কিংবা মিষ্টি হাসি কি কোন কাজে লাগবে মৃত্যুর পর?

সেই চিন্তা থেকেই স্পর্শিয়া নিয়েছেন এক ছকভাঙা সিদ্ধান্ত। যা একদিকে যথেষ্ট সাহসেরও বিষয় বটে।

জন্মদিনে অর্চিতা স্পর্শিয়া জানালেন, মরণোত্তর দেহ দান করবেন তিনি। তিনি জানান, মৃত্যুর পরে তার দেহ ঢাকা মেডিকেল কলেজে দান করা হবে। তার হৃদযন্ত্রসহ প্রয়োজনীয় অঙ্গপ্রতঙ্গ অন্য রোগীর শরীরে প্রতিস্থাপন ও চিকিৎসাশাস্ত্রের প্রয়োজনীয় কাজে ব্যবহারের জন্য তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। এ বিষয়ে আজ বিস্তারিত জানাবেন সংবাদমাধ্যমকে।

স্পর্শিয়া বলেন, ‘আমরা নানাভাবেই মানুষের উপকার করার চেষ্টা করি। এটাও আমার এক ধরনের উপকারের চিন্তা। এ বিষয়ে আমি অনেকদিন ধরেই পরিকল্পনা করেছি। মৃত্যুর পর আমার শরীরের অঙ্গপ্রতঙ্গ জীবিত রোগীর শরীরে প্রতিস্থাপন হবে, এরপর চিকিৎশাস্ত্রের প্রয়োজনে ব্যবহার করা হবে। এটা অন্য এতে অন্য কোনো মানুষের উপকার হবে।’

এদিকে স্পর্শিয়া একটি প্রযোজনা সংস্থা খুলেছেন কচ্ছপ ফিল্মস নামে। অভিনয় নিয়ে ব্যস্ততাতো রয়েছেই। সামনে তার একাধিক ভালো কাজ আসতে চলেছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.