বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ঢাকায় ভারতীয় প্রতিনিধিদল

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালক নিতিন আগ্রাওয়ালের নেতৃত্বে ভারতের প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। বিজিবির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

 

বিজিবি সদর দপ্তর পিলখানায় আজ মঙ্গলবার (৫ মার্চ) থেকে শুরু হচ্ছে এ সম্মেলন।

 

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ৯ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সেখানে তাদের ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

এরপর বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিএসএফ প্রতিনিধিদল বিজিবি সদর দপ্তরে পৌঁছান এবং পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ মহান মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

 

এছাড়া বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক নওরীন আশরাফের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদলও ঢাকায় এসেছেন। বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদল বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

বিএসএফ মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক আস্থা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার এবং দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধিসহ উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন শেষ হবে আগামী ৯ মার্চ। সেদিন বিএসএফের ভারতীয় প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.