বিমানের টিকেটে অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ মন্ত্রীর

হাসপাতালে চিকিৎসাধীন থেকেই বিমানের টিকেট নিয়ে উত্থাপিত অনিয়মের বিষয়ে তদন্তপূর্বক কঠোর ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

আজ সোমবার (২৫ মার্চ) রাজধানীর একটি হাসপাতালে ঠান্ডা জনিত সংক্রমণে ভর্তি থাকা অবস্থায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিমের সাথে সাক্ষাৎকালে মন্ত্রী এই নির্দেশনা দেন।

তিনি আরো বলেন, বিমানের সিট খালি থাকা ও টিকেট নিয়ে সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া বিভিন্ন বিষয় এবং যাত্রীদের যে কোনো অভিযোগ গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে। টিকেট কাউন্টার, চেকিং কাউন্টার, কল সেন্টারসহ যেকোনো সেবার পয়েন্টে দায়িত্ব পালনরত কোন কর্মী দায়িত্বে অবহেলা করলে বা যাত্রীদের সাথে অসদাচরণ করলে বা কোন ধরনের অসদুপায় অবলম্বন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যাত্রীদের আস্থার প্রতীকে পরিণত করার জন্য কাজ করছি। বিমানের বহরে নতুন নতুন এয়ারক্রাফট যোগ করা সহ এর অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুট বৃদ্ধি করা হচ্ছে। সেবার মান আরও উন্নত করা হচ্ছে। বিমানের অগ্রগতিতে যারাই বাধা হিসেবে কাজ করবে তাদের কোনো প্রকার ছাড় দেয়া হবে না।

সাক্ষাৎকালে, বিমানের ব্যবস্থাপনা পরিচালক মন্ত্রীকে আগামী ২৬ মার্চ উদ্বোধন হতে যাওয়া ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। এ সময়ে মন্ত্রী এই ফ্লাইটকে টেকসই ও লাভজনক করার জন্য বিমানের ব্যবস্থাপনা পরিচালককে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, গত ২৩ মার্চ ঠান্ডা জনিত সংক্রমণের কারণে ডাক্তারের পরামর্শে মন্ত্রী হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন থেকেই নথি নিষ্পন্ন করাসহ সকল দাপ্তরিক কাজ পরিচালনা করছেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.