৯ বছর পর রোমে নামল বিমান, স্বাগত জানাল প্রবাসীরা

রোম–ঢাকা–রোম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট আবার চলাচল শুরু করেছে। আজ বুধবার ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইসলাম বিমানবন্দরে ঢাকা থেকে আগত কর্মকর্তাদের স্বাগত জানান।

রোম ফিউমিসিনো এয়ারপোর্ট এয়ারসাইডের গেটে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে ফিতা এবং কেক কেটে আনুষ্ঠানিকভাবে বিমানের এই রুটে ফের ফ্লাইট উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য দেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোক্কামেল হোসেন।

উপস্থিত ছিলেন—ইতালির চিফ অ্যাভিয়েশন অফিসার ইভান বাসসাতো, বিমানের জিএস ডিস্টালের ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিসকো ভেনিজিয়ানো, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম এবং ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম।

এ সময় সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলসহ বিমান কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে সাংবাদিক ও অতিথিদের নিয়ে স্থানীয় সময় ঠিক সকাল ৯টায় রোমের আন্তর্জাতিক বিমান বন্দর লিওনার্দো দ্য ভিঞ্চিতে অবতরণ করে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। রোম থেকে সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বিমান। প্রথম ফ্লাইটে ১১টি বিজনেস ক্লাস এবং ২৪৩টি ইকোনমিক ক্লাসে যাত্রীসহ পূর্ণ হয় বিমানটি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.