কঠোর নিরাপত্তায় শুরু হয়েছে তাজিয়া মিছিল

tajia-l20161012123315কারবালার বিয়োগাত্মক ঘটনা স্মরণে পবিত্র আশুরা উপলক্ষে হোসেনি দালান থেকে শিয়া সম্প্রদায়ের লোকজন তাজিয়া মিছিল শুরু করেছেন। আজ বুধবার সকাল ১০টায় তাজিয়া মিছিল শুরু হয়েছে। মিছিলটি ধানমন্ডি লেকের কাছে প্রতীকী কারবালায় গিয়ে শেষ হবে। নিরাপত্তাজনিত কারণে এবার মিছিল শেষ করতে হবে দুপুর দেড়টার মধ্যে।

এছাড়া রাজধানীর মিরপুর ও মোহাম্মদপুরসহ রাজধানী বিভিন্ন স্থান থেকে তাজিয়া মিছিল বের করেছেন শিয়া সম্প্রদায়ের লোকজন। মিছিলে অংশগ্রহণকারীরা প্র্রতীকী অর্থে হাসান ও হোসাইনের ব্যবহৃত ঘোড়া ও হাতে লাল পতাকা এবং মাথায় কালো কাপড় বেঁধে শোক প্রকাশ করছেন।

রাজধানীর ফার্মগেট, সায়েন্সল্যাব, জিগাতলা বাসস্ট্যান্ড, রাইফেল স্কয়ার, মোহাম্মদপুর এবং মিরপুর এলাকায় তাজিয়া মিছিল বের করেছেন তারা।

মিছিলকে ঘিরে কঠোর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সামনে ও পেছনে পুলিশি পাহারায় মিছিলটি ধানমন্ডি লেকের দিকে রওনা হয়েছে। বিভিন্ন রাস্তায় ও মোড়গুলোতে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ধানমন্ডি লেকে জনসাধারণের চলাচলে tajia-320161012123201কড়াকড়ি আরোপ করা হয়েছে। এছাড়া ধানমন্ডি লেকে অবস্থিত অস্থায়ী কারবালার মাঠকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার জানান, হোসেনি দালান থেকে বের হওয়া মিছিলের নিরাপত্তা নিশ্চিত করতে তিনি নিজেও রাস্তায় রয়েছেন। মিছিল নিয়ে শিয়া সম্প্রদায়ের লোকজন ধানমন্ডি লেকের অস্থায়ী কারবালায় যাবেন। সেখানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.