১০ মাসে ৪০ বার আটক

mudra-b20161022061001হযরত শাহজালালে আন্তর্জাতিক বিমানবন্দরের এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা। এ ঘটনায় মো. শহিদুল আলম (৩০) নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। গত ১০ মাসে তিনি দুবাই আসা যাওয়ার পথে বিমান বন্দরে ৪০ বার আটক হয়েছেন।

শুক্রবার রাতে তাকে আবারো আটক করা হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি বলেন, শহিদুল এমিরেটস এয়ারওয়েজের (ইকে-০৫৮৫) ফ্লাইটে দুবাই যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে অনুসরণ করে বোর্ডিং ব্রিজে আটক করা হয়। পরে তার হ্যান্ড ট্রলিব্যাগ থেকে বৈদাশিক মুদ্রাগুলোকে আটক করা হয়। তিনি এবছর ৪০ বার দুবাইয়ে আসা যাওয়া করেছেন। স্বর্ণ চোরাচালানে ব্যবহার করার জন্য এসব মুদ্রা পাচারের চেষ্টা করেছেন তিনি।

উদ্ধার মুদ্রাগুলোর মধ্যে ১ লাখ ৫৬ হাজার ২০৫ সৌদি রিয়াল এবং ৩১ হাজার ৫৭ দিরহাম রয়েছে। বাংলাদেশি টাকায় জব্দ মুদ্রার মূল্য প্রায় ৩২ লাখ টাকা।

শহিদুলের বাড়ি চট্রগ্রামের আনোয়ারায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শহিদ বৈদাশিক মুদ্রা থাকার কথা অস্বীকার করলেও ব্যাগটি পুনরায় স্ক্যানিং করে ব্যাগের ভেতরে মুদ্রার অস্তিত্ব পান গোয়েন্দারা।

পরে ব্যাগটি খুলে তার ভেতর আরেকটি ছোট ট্রলি পাওয়া যায়। দুইটি ট্রলির ভেতর নিচের দিকে সুকৌশলে স্কচটেপ দিয়ে পেঁচিয়ে স্তরে স্তরে বিদেশি মুদ্রা লুকানো ছিল।

কোন মুদ্রা পাচারকারী নেটওয়ার্কের সঙ্গে যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আনুষ্ঠানিকতা শেষে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান ড. মইনুল খান।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.