ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে : বিএনপি

bnp20161031141455বিলুপ্ত ছিটমহলসহ দেশের পৌনে ৪০০ ইউপিতে যে ভোটগ্রহণ চলছে তাতে ছোটখাটো চুরি-ডাকাতি নয়, বরং চরদখলের মতো ভোটকেন্দ্র দখলের মহোৎসব চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, দেশব্যাপী অনুষ্ঠিত আজকের নির্বাচনে দলীয় প্রার্থীদের মারধর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটছে। সশস্ত্র আওয়ামী ক্যাডাররা আইনপ্রয়োগকারী সংস্থার আশ্রয়ে তাদের বর্বর আচরণ ও পাশবিক তাণ্ডব চালিয়ে যাচ্ছে।

রিজভী আরো বলেন, এটা নিশ্চিত যে, এই ভোটারবিহীন সরকার মানুষের ভোটাধিকার হরণ করতে তাদের গণবিরোধী নীতি থেকে সরে আসেনি।

তিনি বলেন, আমরা দৃঢ়কণ্ঠে বলতে চাই, জনগণের প্রতিপক্ষ হয়ে একতরফা দলীয় নির্বাচন কমিশন গঠন করে ফের ক্ষমতায় যাওয়ার সাধ মিটবে না। জনগণ সেটি সর্বশক্তি দিয়ে প্রতিরোধ করবে।

তিনি বলেন, ফেনীর ফুলগাজীতে বহিরাগত সন্ত্রাসীরা বিএনপির এজেন্টকে বের করে দিয়েছে। লালমনিরহাট, ঠাকুরগাঁও, লক্ষীপুর, নরসিংদী, ময়মনসিংহ, পিরোজপুর, শরীয়তপুরেও ভোট ডাকাতির মহোৎসব চলছে বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, হাবিবুল ইসলাম হাবিব, আব্দুস সালাম আজাদ, হারুন অর রশিদ, মুনির হোসেন, বেলাল আহমেদ, আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনিয়মের কারণে স্থগিত কেন্দ্র, শূন্য পদে উপ-নির্বাচন, সমভোটপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে পুনঃভোট এবং বিলুপ্ত ছিটমহলসহ দেশের অন্তত পৌনে ৪০০ ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.