এআই অ্যাসিসটেন্ট আনছে স্যামসাং

samsungtolaunchaidigitalassistantserviceforgalaxys8নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৮-এ এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) ডিজিটাল অ্যাসিস্টেন্ট সার্ভিস আনছে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ের পর ব্যবসায় ফেরার নতুন প্রয়াশ নিয়ে ৬ নভেম্বর প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া হয়।

নতুন স্মার্টফোনে এআই অ্যাসিস্টেন্ট আনার লক্ষ্যেই চলতি বছরের অক্টোবরে এআই প্রতিষ্ঠান ভিভ ল্যাবস-কে অধিগ্রহণ করে স্যামসাং। অ্যাপলের ভয়েস অ্যাসিস্টেন্ট সার্ভিস ‘সিরি’-এর একজন সহ-নির্মাতা এই প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন, জানিয়েছে রয়টার্স।

নতুন স্মার্টফোনের জন্য এআই অ্যাসিসটেন্ট তৈরি করতে প্রতিষ্ঠানটির ভিভ নামের প্লাটফর্মের সঙ্গে কাজ করছে স্যামসাং। শুধু স্মার্টফোনই নয়, ঘর বাড়ির যন্ত্রাদি এবং পরিধানযোগ্য ডিভাইসেও এআই অ্যাসিস্টেন্ট যোগ করবে এই প্রতিষ্ঠান।

গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণ নিয়ে হওয়া ক্ষতি এস৮ ডিভাইসটি দিয়ে কিছুটা পুষিয়ে নেওয়ার চেষ্টা করছে স্যামসাং। বিনিয়োগকারী এবং বিশ্লেষকরা ধারণা করছেন গ্রাহকের ভরসা এবং আয় ফিরে পেতে এটি অবশ্যই মজবুত একটি ডিভাইস হতে হবে।

গ্যালাক্সি এস৮ ডিভাইসে এআই অ্যাসিস্ট্যান্ট কী ধরনের সেবা দেবে সে বিষয়ে কিছু জানায়নি স্যামস্যাং। তবে, ২০১৭ সালের শুরুর দিকেই ডিভাইসটি বাজারে আসার কথা রয়েছে। নতুন এই অ্যাসিস্টেন্টের মাধ্যমে গ্রাহক তৃতীয় পক্ষের সেবাও গ্রহণ করতে পারবেন।

এআই অ্যাসিস্টেন্ট নিয়ে বলতে গিয়ে প্রতিষ্ঠানের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট রি ইনজং বলেন, “ডেভেলাপাররা আমাদের এজেন্টের সঙ্গে সেবা যোগ এবং আপলোড করতে পারবেন।”

কৃত্রিম বুদ্ধিমত্তায় উন্নতি করতে আরও বেশি এআই গবেষণা প্রতিষ্ঠানকে অধিগ্রহণের কথাও জানিয়েছে স্যামসাং।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.