লিটারগ্রাম নিয়ে মামলা ছেড়ে দিল ফেইসবুক

littergram-allowed-to-keepযুক্তরাজ্যের আবর্জনা বিরোধী অ্যাপ লিটারগ্রাম-এর স্বত্ত্বাধিকারী জানিয়েছেন, ইনস্টাগ্রাম ও ফেইসবুকের আইনজীবীরা তার অ্যাপের বিরুদ্ধে করা নাম পরিবর্তনের দাবি সংক্রান্ত মামলাটি প্রত্যাহার করে নিয়েছে।

লিটারগ্রাম মানুষজনকে তাদের স্মার্টফোনে বিভিন্ন ময়লা-আবর্জনার ছবি শেয়ার এবং তার প্রতিবেদন তাদের স্থানীয় পরিষদে জানাতে আমন্ত্রণ জানায়।

কেন্ট-এর অধিবাসী ড্যানি লুকাস বলেন, “ফেইসবুক আমাদের নাম রাখতে অনুমতি দিয়েছে এবং আমাদের সাফল্য যেন অব্যাহত থাকে সেই কামনা করেছে।”

ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এর মালিক প্রতিষ্ঠান ফেইসবুক জানিয়েছে, এ বিষয়ে তাদের আর নতুন করে কিছু বলার নেই। যদিও এই বছরের শুরুতে প্রতিষ্ঠানটির আইনজীবীরা ‘লিটারগ্রাম’ নামটি ইনস্টাগ্রাম নামের অনুরূপ, যা গ্রহণযোগ্য নয় বলে দাবি করেন। এর সঙ্গে ফেইসবুক যোগ করে যে, তারা তাদের ব্র্যান্ড রক্ষা করার জন্য যে কোনো ধরনের যুক্তিসঙ্গত ব্যবস্থা গ্রহণে বাধ্য।

এই মাসে লিটারগ্রাম বরাবর পাঠানো এক চিঠিতে আইনজীবীরা জানান, ফেইসবুক আর ‘ট্রেডমার্ক অধিকার সংক্রান্ত’ অভিযোগ আনবে না এবং তারা এই বিষয়টিকে এখনই সমাপ্ত করা প্রয়োজন বলে মনে করে। তারা আরও জানান, যদিও তাদের সংরক্ষিত অধিকার অবস্থার পরিবর্তন ঘটাতে পারত কিন্তু তারা তা না করে প্রশংসনীয় আবর্জনাবিরোধী প্রচারণার সাফল্য কামনা করছে।

“আমরা ফেইসবুকের এই প্রশংসনীয় পদক্ষেপের জন্য তাদের প্রশংসা করছি এবং তাদের অনেক ধন্যবাদ দিতে চাই আমাদের কাঁধ থেকে বোঝা নামানোর জন্য যার ফলে আমরা আমাদের দ্বায়িত্বের উপর আরও মনোযোগী হতে পারব”- বলেন লুকাস।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.