মালয়েশিয়ায় ক্ষতিপূরণ পাচ্ছেন সড়ক দুর্ঘটনায় আহত বাংলাদেশি

malayasia-320170314125537মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত এক বাংলাদেশি ক্ষতিপূরণ পাচ্ছেন। তাকে ক্ষতিপূরণ হিসেবে এক লাখ রিঙ্গিত দেয়ার রায় দিয়েছেন মালয়েশিয়ার আদালত। সোমবার মালয়েশিয়ার ইপু পেরাকের সেশন কোর্টের জর্জ পোয়ান সুনিতা কাউর এই ক্ষতিপূরণ দেয়ার রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ অক্টোবর বাতু গাজা পেরাকে ফিরুজুর রহমান ও দিদার হোসেন নামের দুই বাংলাদেশি মোটরসাইকেলে ট্রাফিক পয়েন্ট পার হওয়ার সময় একটি লরি তাদের চাপা দিলে দিদার হোসেনের পা ভেঙে যায়। পরে ট্রাফিক পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি লড়াইয়ের পর সোমবার এ রায় দেন আদালত। ওইদিন আসামিপক্ষের আইনজীবী ছিলেন বালদীপশিং।

কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন এই প্রবাসী কর্মী দিদার হোসেনকে আইনি সহায়তা দিয়েছে। ক্ষতিপূরণের এ রায়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দিদার হোসেন।

এ বিষয়ে দূতাবাসের কল্যাণ সহকারী মোকসেদ আলী জানান, আদালত থেকে মিশনে চিঠি পাওয়ার পর কাউন্সিলর আমাকে পাঠান ইপু পেরাকে। দিদার হোসেনকে সার্বিক সহযোগিতা করা হয় মিশন থেকে।

কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম জানান, ‘আমরা মালয়েশিয়ার আদালতের সংশ্লিষ্ট বিজ্ঞ বিচারক ও দেশটির সরকারকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকমিশনে প্রবাসী বাংলাদেশি কর্মীরা এসে যাতে কোনো হয়রানির শিকার না হন তার জন্য সজাগ দৃষ্টি রাখা হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.