শাহজালালে স্ট্যান্ড ফ্যানের পাইপে স্বর্ণ জব্দ, যাত্রী আটক

Airport-gold-bg20170313235611ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্ট্যান্ড ফ্যানের পাইপে লুকিয়ে আনা ১ কেজি ৪শ’ গ্রাম স্বর্ণসহ তরুণ কুমার (৩২) নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট।

সোমবার (১৩ মার্চ) রাতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাকে আটক করা হয়। রাতেই বিষয়টি জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিটের সহকারী কমিশনার সুমন চাকমা।

তিনি বলেন, সিঙ্গাপুর থেকে টাইগার এয়ারওয়েজে সন্ধ্যা ৭টা ৫১ মিনিটে শাহজালালে অবতরণ করেন তরুণ কুমার। রাত সাড়ে ৮টার দিকে তিনি গ্রিন চ্যানেল অতিক্রম করছিলেন। কাস্টমস হাউসের ইউনিট খবর পায়, তরুণের ফ্যানের স্ট্যান্ড পাইপে স্বর্ণ আছে।

তখন তাকে স্ট্যান্ড ফ্যানটি স্ক্যানিং মেশিনে দেওয়ার জন্যে বলা হলে তরুণ বলেন, ‘ফ্যানে তো কোনো ট্যাক্স নেই। আপনারা এতো মানুষকে হয়রানি করেন কেন?’

তার এই উল্টো শাসানিতে কাস্টমস কর্মকর্তারা চ্যালেঞ্জ করে স্ক্যানিং করে দেখেন ফ্যানের স্ট্যান্ড পাইপে স্বর্ণ রয়েছে। পরে সেটা খুলে ১০০ গ্রাম ওজনের ১৪টি বার বের করা হয়।

মোট ১ কেজি ৪শ’ গ্রাম ওজনের এ স্বর্ণের বাজার মূল্য প্রায় ৬১ লাখ টাকা জানিয়ে সুমন চাকমা বলেন, আইন মোতাবেক আটক ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.