মালয়েশিয়ায় ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করলেন রাষ্ট্রদূত

Malesia-220170401180747মালয়েশিয়ার মালাক্কার স্থানীয় ব্যবসায়ী ও নিয়োগকারীদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার মালাক্কার হোটেল রামাদায় ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম।

সভায় মালয়েশিয়া সফররত বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রায় ৫০টি নিয়োগকারী প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের উপস্থিতিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মালাক্কায় কর্মরত শ্রমিক ও কমিউনিটি নেতাদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মো. শহিদুল ইসলাম বলেন, বর্তমানে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার। দু’দেশের কূটনৈতিক দক্ষতার ফলশ্রুতিতে মালয়েশিয়ার শ্রম বাজার উম্মুক্ত হয়েছে এবং দেশটিতে অবৈধদের বৈধ হওয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর টেলিফোনে আলাপের পরিপ্রেক্ষিতে বিদেশি কর্মীদের জন্য সাময়িক ওয়ার্ক পারমিট ইস্যুর প্রক্রিয়া চলছে। তিনি অবৈধ শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, দেশটিতে অবৈধদের বৈধ হওয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। সুযোগ বারবার আসে না। এ সুযোগ হাতছাড়া না করে দ্রুত বৈধ হওয়ার আহ্বান জানান তিনি। এ ছাড়া চলমান রি-হিয়ারিং ও ই-কার্ডের মাধ্যমে অবৈধ শ্রমিকদের বৈধ করে নিতে নিয়োগকর্তাদের পরামর্শ দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম, মিনিস্টার পলিটিক্যাল রইছ হাছান সারোয়ার। সভায় আরও উপস্থিত ছিলেন, মালয়েশিয়াস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ড. আহমেদ আল ওয়ালি, অ্যাসোসিয়েশনের সভাপতি নূরুল ইসলাম চৌধুরী, অর্থ সম্পাদক ফারুক আহমেদ প্রমুখ।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.