পাকিস্তানে মুক্তি পাবে না ‘দঙ্গল’

Dangal-bg20170407111441পাকিস্তানে ‘দঙ্গল’-এর মুক্তি নিয়ে কোনও সমস্যা ছিলো না। কিন্তু আমির খানের ইচ্ছায় সেটি আটকে গেলো। কারণ ছবি থেকে দু’টি দৃশ্য বাদ দিতে বলেছে পাকিস্তান। যাতে রাজি হননি বলিউডের এই সুপারস্টার। এরপর জানা যায় যে, পাকিস্তানে মুক্তি পাবে না ‘দঙ্গল’।

এ প্রসঙ্গে আমিরের একটি ঘনিষ্ঠসূত্র জানান, ছবি থেকে যে দু’টি দৃশ্য বাদ দেওয়ার আবেদন জানিয়েছে পাকিস্তান তার মধ্যে একটিতে ভারতের পতাকা উড়তে দেখা গিয়েছিলো। আর অন্যটি হলো- ছবির শেষে গীতা ফোগাটের জয়ের পর ভারতের জাতীয় সংগীত বাজানোর দৃশ্যটি। কিন্তু আমির খান মনে করেন বায়োপিকটি একান্তই দেশাত্মবোধক। এর মধ্যে পাকিস্তানের কোনও উল্লেখ নেই ছবিতে। তাই ছবি থেকে এই দু’টি দৃশ্য বাদ দেওয়া অর্থহীন বলে মনে করেন তিনি।

ওই সূত্রে আরও জানান, বক্স অফিসে ইতিমধ্যে ৩৮৫ কোটির ব্যবসা করছে ‘দঙ্গল’। কিন্তু পাকিস্তানে ছবি মুক্তি না পাওয়ায় প্রায় ১০ থেকে ১৫ কোটি টাকার ক্ষতি হতে পারে।

প্রসঙ্গত, গত বছর জম্মু কাশ্মীরের উরির সেনা ঘাটিতে পাক অধ্যুষিত জঙ্গিদের আক্রমণের পর ভারত ও পাকিস্তান দুই দেশের মধ্যে চাপান উতর বাড়তে থাকে। এরপর পাকিস্তানের ছবির প্রেক্ষাগৃহগুলোতে ভারতীয় ছবির প্রদর্শনী বন্ধ হয়ে যায়। কিন্তু প্রেক্ষাগৃহগুলোর ব্যবসা হঠাৎ কমতে থাকায় এ বছর ভারতীয় ছবি প্রদর্শনের অনুমোদন দেয় পাক সরকার।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.