প্রতিবাদ করতে গিয়ে যৌন হয়রানির শিকার অপর্না!

প্রতিবাদ করতে গিয়ে যৌন হয়রানির শিকার অপর্না!

দীপা চাকুরি করেন। নতুন একটি শাখায় যোগদান করে বুঝতে পারেন এই শাখার বস এক কথার মানুষ। তিনি যে সিদ্ধান্ত নেন সেটাই সবাই কে বাধ্য হয়ে মেনে নিতে হয়। অফিসে তার বাইরে কেউ কথা বলতে পারে না। অফিসের কার বেতন কত বাড়বে, কার বেতন কত কমবে, কার কী প্রমোশন হবে এসব নির্ভর করে বসের সাথে ভালো সম্পর্কের উপর।

কিন্ত স্বাধীন চেতা মেয়ে দীপা এসবের সাথে নিজেকে মানাতে পারে না। এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘নাগরিক অপারাজিতা’। নাটকটিতে দীপা চরিত্রে অভিনয় করেছেন অপর্না ঘোষ। বস চরিত্রে ফারুক আহমেদ। নাটকটিতে আসাদ চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ। নাটকের চরিত্রে দেখা যাবে, অফিসে অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে যৌন হয়রানির শিকার অপর্না ঘোষ!

অপর্না ঘোষ বলেন, ‘দিপা পরিস্থিতির কাছে হার না মানা একটি চরিত্র, যে মেয়েটি প্রতিবাদ করে। এই শহরের স্বাধীনচেতা মেয়ে। কখনোই নারী হিসাবে নিজেকে পিছিয়ে রাখে না। প্রবল মনোবল, সততাই তার চলার অনুপ্রেরুণা। শত বিপদে পড়েও সে হার মানতে জানে না। যে কোন মুল্যে অফিসের সকল স্বার্থ সংরক্ষণ করাই তার মূল উদ্দেশ্য। অফিসের বড় চেয়ার বা অন্য কোন লোভের মোহ দীপাকে তার আদর্শ থেকে সরাতে পারে না।’
নাটকের গল্প লিখেছেন আনিসুল হক এবং পরিচালনা করেছেন মনজুরুল আলম। সম্প্রতি কারওয়ান বাজার, উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং সম্পুর্ন হয়েছে।

নির্মাতা সূত্রে জানা গেছে, নাটকটি প্রচারিত হবে বিজয় দিবস উপলক্ষে মাছরাঙ্গা টিভিতে তিনদিন ব্যাপী উৎসবের প্রথম দিন ১৫ ডিসেম্বর রাত ৮টা ৪০ মিনিটে। নাটকটিতে আরও অভিনয় করেছেন কচি খন্দকার, সুমন পাটোয়ারী, শেলি আহসান, হারুনর রশিদ প্রমুখ।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.