পাতলা চুল ঘন দেখানোর কয়েকটি উপায়

চুলের ঘনত্ব সবার একইরকম হয় না। করো চুল হয়তো ভীষণ ঘন, কারো বা আবার খুবই পাতলা। চুল পাতলা নিয়ে মন খারাপ হয় অনেকেরই। তাদেরও ইচ্ছে হয় তাদের চুল দেখতে ঘন লাগুক। কিন্তু জানেন কি, পাতলা চুল ঘন দেখানোরও আছে সহজ কিছু উপায়? কয়েকটি নিয়মে আপনি সহজেই ঘন দেখাতে পারেন আপনার পাতলা চুলগুলোকে-

প্রতিদিন মাথার একই জায়গায় সিঁথি করলে দেখতে একঘেয়ে তো লাগেই, সিঁথি চওড়াও হয়ে যায়। তাই চেহারায় বদল আনতে মাঝেমাঝেই সিঁথির অবস্থান পাল্টে দিন। মাথার একেবারে ধারে সিঁথি করে সব চুল অন্যপাশে এনে ফেলতে পারলে চুল ঘন দেখাবে।

কেবলই চুল কাটিয়ে এসেছেন, তখন মনে হচ্ছে চুলটা হঠাৎই আগের চেয়ে একটু ঘন লাগছে। চুল কাটার পর অনেকেরই চুল থেকে নেতানো ভাবটা কিছুদিনের জন্য উধাও হয়ে যায়। তাই চুলে নিয়মিত আর্দ্রতার জোগান বজায় রাখার পাশাপাশি চুলের ডগা ছেঁটে ফেলুন।

যাদের চুল পাতলা, তারা বেশি প্রডাক্ট ব্যবহার করবেন না। সবকটি প্রডাক্ট যেন ওয়াটার-বেসড হয়, সে ব্যাপারে খেয়াল রাখুন। ভল্যুমাইজিং মুজ ব্যবহার করলে চোখে পড়ার মতো তফাত আসবে চুলে।

beneficios-oleo-jojoba-kerensa-professionalচুল ঘন দেখাতে চাইলে নারিকেল তেল না লাগানোই ভালো। লাগালেও খুব অল্প লাগাবেন। কারণ নারিকেল তেল বেশ ভারী, তাই চুল একদম নেতিয়ে পড়বে। বরং তেলের বদলে হেয়ার মাস্ক ব্যবহার করুন। চুল আর্দ্রও থাকবে, প্রয়োজনীয় পুষ্টির জোগানও পাবে।

চুলের গোড়ায় গোড়ায় হালকা ব্যাককোম্বিং চুলে বাড়তি ঘনত্ব আনে। তবে অতিরিক্ত করবেন না। আর রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই আঙুল চালিয়ে জট ছাড়িয়ে নেবেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.