বেড়েই চলছে অ্যাকুয়াম্যানের আয়, ঝুলিতে ৭৫০ মিলিয়ন ডলার!

বেড়েই চলছে অ্যাকুয়াম্যানের আয়, ঝুলিতে ৭৫০ মিলিয়ন ডলার!

সব প্রতিদ্বন্দ্বীকে টপকে ‘অ্যাকুয়াম্যান’ চলচ্চিত্রটি বিশ্বজুড়ে যেন তার সাম্রাজ্য প্রতিষ্ঠা করে চলছে। মুক্তির চতুর্থ সপ্তাহে এসেও তার আয়-রোজগারের গতি সমানে বেড়েই চলছে। বিশ্বব্যাপী ছবিটি এরই মধ্যে ৭৫০ মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছে। ওয়ার্নার ব্রসের এ ছবিটি নির্মাণ করেছেন জেমস ওয়ান। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জেসন মোমোয়া। গত সপ্তাহে ছবিটি বিশ্ব থেকে আয় করেছে ৮৫ দশমিক ৪ মিলিয়ন ডলার। সব মিলিয়ে মুক্তির চার সপ্তাহে এটির শুধু বহির্বিশ্ব থেকে আয় দাঁড়িয়েছে ৫৬০ মিলিয়ন ডলার। এর মধ্যে চীনের বাজার থেকে আয় করেছে ২৫০ মিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্র, চীন, দক্ষিণ আমেরিকাসহ এর মোট আয় এখন পর্যন্ত ৭৫০ মিলিয়ন ডলারের কাছাকাছি অর্থাৎ ৭৪৮ দশমিক ৮ মিলিয়ন ডলার। এর মধ্য দিয়ে অ্যাকুয়াম্যান রেকর্ডও গড়েছে। এটি ডিসি কমিকসের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী ছবি হিসেবে তকমা পেয়েছে।
এদিকে ডিজনির ‘ম্যারি পপিনস রিটার্নস’ প্যারামাউন্ট পরিবেশিত ‘বাম্বলবি’ ছবিটিকে দুই সপ্তাহ ধরে দক্ষিণ আমেরিকায় টেক্কা দিয়েছে। এ সময় বিশ্বের ৫৫টি জায়গায় টারভিস নাইট পরিচালিত ‘বাম্বলবি’ ৯০ মিলিয়ন ডলার। আর স্থানীয় বাজার থেকে ছবিটি আয় করেছে ৬৭ মিলিয়ন ডলার। সবমিলিয়ে বিশ্বব্যাপী তার মোট আয় ১৫৭ মিলিয়ন ডলার।
নির্মাণের শুরু থেকেই আলোচনায় ছিল ডিসি কমিকসের সিনেমা ‘অ্যাকুয়াম্যান’। এর বাইরে অন্য একটি কারণও ভক্তদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল, তাহলো এ ছবিতেই অভিনয় করছেন গেম অব থ্রোনসখ্যাত তারকা অভিনেতা জেসন মোমোয়া। সব মিলিয়ে অ্যাকুয়াম্যান নিয়ে দর্শকদের মধ্যে যে আগ্রহ তৈরি হয়েছিল, তা একদমই ফিঁকে হয়ে যায়নি।
মার্কিন অভিনেতা জেসন মোমোয়া অ্যাকুয়াম্যান ছবিতে আর্থার কারি নামের এক চরিত্রে অভিনয় করছেন, যিনি পানির নিচের রাজ্য আটলান্টিসের উত্তরাধিকারী হয়ে হাজির হন। এখানে জেসনকে দেখা যায় মাটির পৃথিবীর বিরুদ্ধে সমুদ্রের সাতটি রাজ্যকে এক করার কাজ করতে। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ১৪ ডিসেম্বর।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.