মৃত্যু ঘনিয়ে আসছে : মির্জা ফখরুল

মৃত্যু ঘনিয়ে আসছে : মির্জা ফখরুল।

জীবনের একাত্তর বছরের সিঁড়িতে পা রাখলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১৯৪৮ সালের ২৬ জানুয়ারি মির্জা ফখরুল জন্মগ্রহণ করেন। মির্জা ফখরুলের জন্ম বার্ষিকীতে দলীয় নেতাকর্মীসহ শুভাকাঙ্খীরা মুঠোফোন, সামাজিক মাধ্যম এবং সরাসরি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

জন্মদিন উপলক্ষে ভোরে স্ত্রী রাহাত আরা মির্জা, ছোট মেয়ে মির্জা সাফারুহ ও নাতির শুভেচ্ছা দিন শুরু করেন মির্জা ফখরুল। এরপর অস্ট্রেলিয়া প্রবাসী বড় মেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মির্জা শামারুহ মির্জা ফখরুলকে ‘হ্যাপি বার্থ ডে’ জানিয়েছেন। লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও মহাসচিবকে শুভেচ্ছা জানিয়েছেন।
বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গেলে ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতারা ফখরুলকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

সাংবাদিকদের মুখোমুখি জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হয়ে হেসে উত্তর দেন তিনি। ফখরুল বলেন, ‘এই বৃদ্ধ মানুষদের জন্মদিনের কথা বললে তাদের মৃত্যু দিনের কথা মনে করিয়ে দেয়া হয়। আমাদের মৃত্যু যে ঘনিয়ে আসছে আরোও একটি বছর চলে গেল। নিয়ার আর টু ডেথ।’

বয়স জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘একাত্তরে পড়লাম। আমাদের তো আর গোপন করার কিছু নাই।’

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.