নভোএয়ার সেরা অভ্যন্তরীণ এয়ারলাইন নির্বাচিত

নভোএয়ার সেরা অভ্যন্তরীণ এয়ারলাইন নির্বাচিত।

আকাশপথে নিয়মিত ভ্রমণকারীদের মতামত জরিপের ভিত্তিতে ২০১৯ সালের জন্য বাংলাদেশে চলাচলকারী সেরা এয়ারলাইনগুলোর নাম ঘোষণা করা হলো। এর আয়োজন করেছে এভিয়েশন ও পর্যটন বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর।
বাংলাদেশে ফ্লাইট পরিচালনাকারী দেশি-বিদেশি বিমান সংস্থাগুলো মোট ১৬টি সেবা বিভাগে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ ট্রফি পেয়েছে। শুক্রবার (৩১ জানুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলে পুরস্কার বিতরণ করা হয়।

ভ্রমণকারীদের মতামত অনুযায়ী এমিরেটস ২০১৯ সালের সেরা এয়ারলাইন, কাতার এয়ারওয়েজ সেরা কার্গো এয়ারলাইন, এয়ারএশিয়া সেরা বাজেট এয়ারলাইন ও নভোএয়ার সেরা অভ্যন্তরীণ এয়ারলাইন নির্বাচিত হয়।

এয়ারলাইন অব দি ইয়ার আয়োজন প্রসঙ্গে বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম বলেন, ‘বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী বিমান সংস্থাগুলোর জনপ্রিয়তা ও সেবার মান যাচাই এবং তাদের মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতা গড়ে তোলার লক্ষ্যে আমরা নিয়মিত ভ্রমণকারীদের মতামত যাচাই করে থাকি। তাদের মধ্যে এয়ারলাইন অব দি ইয়ার নিয়ে উৎসাহের মাত্রা ক্রমে বৃদ্ধি পাচ্ছে, ফলে এই জরিপ পরিচালনায় আমরা আরও উৎসাহ পাচ্ছি।’

আয়োজকরা জানায়, এবার ২৩০০ জনেরও অধিক নিয়মিত ভ্রমণকারী জরিপে অংশগ্রহণ করে নিজের পছন্দের এয়ারলাইনের পক্ষে ভোট দেন। তারা প্রত্যেকে ২০১৯ সালে ন্যূনতম চারবার আকাশপথে ভ্রমণ করেছেন।
গত বছরের ১৩ অক্টোবর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে মতামত জরিপ পরিচালিত হয়। বিভিন্ন পেশা ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত বিজ্ঞ ও নিরপেক্ষ জুরি কমিটি অনলাইনে প্রাপ্ত মতামত বিশ্লেষণ করে বিজয়ী এয়ারলাইনগুলো নির্বাচিত করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেয়ারট্রিপের পরিচালক ও অলিম্পিক গ্রুপের নির্বাহী পরিচালক তানভির আলী, এমজিএইচ ট্রাভেলপোর্টের মহাব্যবস্থাপক দারাজ মাহমুদ, মাস্টারকার্ডের পরিচালক রেজাউল আমিন সোহেল, প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলের মহাব্যবস্থাপক স্টিফেন জেমস পিটার্স এবং জুরি কমিটির চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিস অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবায়াতুল ইসলাম।
২০০৭ সালে বাংলাদেশ এয়ারলাইন অব দি ইয়ার পুরস্কার প্রবর্তন করে দি বাংলাদেশ মনিটর।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.