সবচেয়ে সুদর্শন রবার্ট প্যাটিনসন

সবচেয়ে সুদর্শন রবার্ট প্যাটিনসন।

প্রাচীন গ্রিক গণিত অনুসারে সৌন্দর্য পরিমাপ পদ্ধতি ‘গোল্ডেন রেশিও অব বিউটি ফাই স্ট্যান্ডার্ড’। এই পদ্ধতি অনুসারে বিশ্বের সবচেয়ে সুদর্শন পুরুষ রবার্ট প্যাটিনসন।

গোল্ডেন রেশিও মাপ অনুযায়ী টোয়ইলাইট সিনেমাখ্যাত এই তারকার চেহারা ৯২.১৫ শতাংশ নিখুঁত। এই জরিপে হেনরি ক্যাভিল, ব্র্যাডলি কুপার, ব্র্যাড পিটের মতো তারকাদের পেছনে ফেলেছেন এই অভিনেতা।

এই গবেষণা করেছেন লন্ডনের প্রসিদ্ধ ফেসিয়াল কসমেটিকস সার্জন জুলিয়ান ডি সিলভা। তিনি বলেন, মুখের বাহ্যিক সবকিছু পরিমাপ করে রবার্ট প্যাটিনসন সবার চেয়ে এগিয়ে রয়েছেন। শুধুমাত্র ঠোঁটের ক্ষেত্রে তিনি একটু কম নম্বর পেয়েছেন। কারণ তার ঠোঁট কিছুটা পাতলা এবং সমান।

তালিকায় প্যাটিনসনের পরেই আছে হেনরি ক্যাভিল। তিনি পেয়েছেন ৯১.৬৪ শতাংশ নম্বর। এ অভিনেতাকে নিয়ে ডি সিলভা বলেন, তিনি সব বিষয়েই মোটামুটি ভালো নম্বর পেয়েছেন। বিশেষ করে নাক, ঠোঁট, চোখের ক্ষেত্রে আদর্শ মানের অনেক কাছাকাছি ছিলেন। কিন্তু চোখের মাঝের দূরত্বের ক্ষেত্রে খুবই কম নম্বর পেয়েছেন।

এই তালিকায় তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছেন ব্র্যাডলি কুপার (৯১.০৮) এবং ব্র্যাড পিট (৯০.৫১)। অভিনেতা জর্জ ক্লুনি রয়েছেন পঞ্চম স্থানে। এছাড়াও তালিকায় হিউ জ্যাকম্যান, ডেভিড বেকহাম, ইদ্রিস এলবা, কেনি ওয়েস্ট, রায়ান গসলিংয়ের মতো তারকারা আছেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.