কানাডায় মন্ট্রিল স্কোয়ারে ইহুদিদের তাড়া করলেন ফিলিস্তিনি সমর্থকরা

রোববার ভোরে মন্ট্রিল স্কোয়ারে ইসরাইলের পতাকা হাতে জড়ো হয়ে ফিলিস্তিনিদের বিরুদ্ধে চালানো ইহুদিবাদীদের হামলার পক্ষে স্লোগান দিতে থাকে একদল ইহুদিবাদীরা। এ সময় ফিলিস্তিনের সমর্থকরা তাদের তাড়া করেন।

ইসরাইলের বর্বরোচিত হামলার প্রতিবাদে ফিলিস্তিনি এবং স্থানীয় বাসিন্দারা ইহুদি ওই বর্ণবাদী স্লোগান দেওয়া দলটিকে তাড়া করলে সংঘর্ষ বেধে যায়। খবর আরব নিউজের।

পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দ্রুত দুপক্ষকেই মন্ট্রিল স্কোয়ার থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় দুপক্ষই মারমুখী অবস্থান নিলে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ করে দেয়।

সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় চলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা।

এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক টুইটবার্তায় তিনি বলেন, কানাডায় কেউ ধর্ম ও বর্ণবিদ্বেষ এবং ইসলাম ফোবিয়া ছড়িয়ে সমাজে সম্প্রতি নষ্ট করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার মন্ট্রিল ছাড়াও কানাডার টরন্টো, ওটোয়া, ভ্যানকুভারসহ বিভিন্ন শহরে ফিলিস্তিনের বেসামরিক লোকজনের ওপর বোমা হামলার প্রতিবাদে ইসরাইলবিরোধী বিশাল বিক্ষোভ হয়েছে। রোববার সকালে পাল্টা সমাবেশ করতে এসে তাড়া খেয়ে পালিয়েছে ইহুদিরা।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.